সিএমপি আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

আকাশ দাশ সৈকত ; আজ ১৫ মে (বুধবার) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের আন্তঃবিভাগ টি-১০ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করেন সম্মাননীয় পুলিশ কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) জনাব কৃষ্ণ পদ রায় বিপিএম (বার), পিপিএম (বার)।

বিকাল ৩ ঘটিকায় দামপাড়া পুলিশ লাইনের এসএএফ মাঠে এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করেন । উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, “পুলিশের চাকরি সব সময়ই ক্লান্তিকর। ক্লান্তিকর এই দায়িত্ব পালনের মধ্যেই পুলিশ সদস্যদের বিনোদনের ব্যবস্থা হিসেবে আমরা মাঝেমাঝে সাংস্কৃতিক অনুষ্ঠান ও খেলাধুলার আয়োজন করে থাকি। তারই অংশ হিসেবে এই টুর্নামেন্টের আয়োজন। আমরা বিশ্বাস করি খেলাধুলা আমাদের শারীরিক ও মানসিকভাবে শক্তিশালী করে তোলে।”

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব আ স ম মাহাতাব উদ্দিন, পিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) জনাব আবদুল মান্নান মিয়া, বিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব মোঃ আব্দুল ওয়ারীশ, পিপিএম-সেবা (অতিরিক্ত ডিআইজি)-সহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সিএমপি আন্তঃবিভাগ টি-টেন ক্রিকেট টুর্নামেন্টে মোট ১৬টি দল চারটি গ্রুপে বিভক্ত হয়ে অংশগ্রহণ করছে। দলগুলো হলো গ্সদর বিভাগ, এসএএফ-১, উত্তর বিভাগ ও ট্রাফিক (দক্ষিণ) বিভাগ, এসএএফ-২, এসএএফ-৩, দক্ষিণ বিভাগ ও ট্রাফিক (পশ্চিম) বিভাগ, গ পিওএম-১, পশ্চিম বিভাগ, ডিবি-সিটিএসবি (যৌথ) ও ট্রাফিক (উত্তর) বিভাগ, পিওএম-২, সরবরাহ-পরিবহন (যৌথ), বন্দর বিভাগ ও ট্রাফিক (বন্দর) বিভাগ। দলগুলোকে মোট চারটি গ্রুপে ভাগ করা হয় এবং গ্রুপ পর্বে প্রতি দলের তিনটি করে ম্যাচ থাকবে। গ্রুপ পর্বের প্রতি গ্রুপ থেকে দুইটি করে দল নকআউট পর্ব অর্থাৎ কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ হবে। গ্রুপ পর্বে ২৪টি ম্যাচ, কোয়ার্টার ফাইনালে ৪টি, সেমিফাইনালে ২টি ও ফাইনালসহ মোট ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২৬ মে ২০২৪ বিকাল ১৫:৩০ ঘটিকায়।

আজ উদ্বোধনী ম্যাচে উত্তর বিভাগ ও সদর বিভাগ মুখোমুখী হয়। সদর বিভাগের অধিনায়ক উপ-পুলিশ কমিশনার (কাউন্টারটেররিজম) জনাব মোহাম্মদ লিয়াকত আলী খান, পিএসসি এবং উত্তর বিভাগের অধিনায়ক সহকারী পুলিশ কমিশনার (পাঁচলাইশ) জনাব মোঃ আরিফ হোসেন। উদ্বোধনী ম্যাচে সদর বিভাগ টসে জয়ী হয়ে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। এই ম্যাচে সদর বিভাগ ৫২ রানে পরাজিত করে উত্তর বিভাগকে ।

সর্বশেষ