গাজীপুরে অস্ত্র ঠেকিয়ে স্বর্ণালংকার ও নগদ অর্থ লুট; চীনা নাগরিক আহত

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুরের মাধবপুর এলাকায় বাড়ির মালিক ও ভাড়াটে এক চীনা নাগরিকের মাথায় দেশীয় অস্ত্র ঠেকিয়ে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদের অস্ত্রের আঘাতে আহত হয়ে ওই চীনা নাগরিক ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

গতকাল সোমবার দিবাগত রাত একটার দিকে সিটি কর্পোরেশনের মাধবপুর এলাকার মিয়াজ উদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে। ওই চীনা নাগরিকের নাম জানা যায়নি। ডাকাত দলের সদস্যরা ৮ লাখ টাকা এবং কয়েক ভরি স্বর্ণালংকার নিয়ে গেছে বলে বাড়ির মালিকের অভিযোগ করেছেন।

মিয়াজ উদ্দিন বলেন, গতকাল রাত একটার দিকে সাত-আটজনের একটি ডাকাত দল জানালার গ্রিল কেটে তাঁর বাড়িতে প্রবেশ করে। পরে তাঁর মাথায় অস্ত্র ঠেকিয়ে হাত-মুখ বেঁধে জিম্মি করে স্বর্ণালংকার, মুঠোফোন ও নগদ ৮ লাখ টাকা ছিনিয়ে নেয়। পরে ডাকাতেরা নিচতলার ফ্ল্যাটে থাকা একজন চীনা নাগরিকের কক্ষে প্রবেশের চেষ্টা করে। ওই ব্যক্তি দরজা না খুলতে চাইলে তালা ভেঙে ভেতরে প্রবেশ করে তারা। এ সময় ওই চীনা নাগরিক চিৎকার শুরু করলে ডাকাতেরা হাতে থাকা লোহার রেঞ্চ দিয়ে তাঁর মাথায় আঘাত করে। রক্তাক্ত অবস্থায় তিনি নিচে পড়ে যান। পরে ডাকাতেরা তাঁর ঘর তছনছ করে পালিয়ে যায়। ডাকাতেরা যাওয়ার পর স্থানীয় লোকজন চীনা নাগরিককে উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করেন। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সানোয়ার জাহান বলেন, ডাকাত সদস্যদের গ্রেফতার ও লুণ্ঠিত মামলার উদ্ধারের জন্য পুলিশের একাধিক দল কাজ করছে। দ্রুত সময়ের মধ্যে তাদের আইনের আওতায় আনা হবে বলে জানান ওসি।

সর্বশেষ