বেইলি রোডে আগুন : বার্ন ইনস্টিটিউট থেকে ছাড়পত্র পেলেন ১১ জন
রাজধানীর বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডে দগ্ধদের মধ্যে শারীরিক অবস্থার উন্নতি হওয়া শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে ১১ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

রবিবার ভর্তি রোগীদের সর্বশেষ শারীরিক অবস্থা জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান হাসপাতালের আবাসিক মেডিক্যাল সার্জন মো. তরিকুল ইসলাম।  তিনি জানান, আমাদের এখানে ১৪ জন ভর্তি ছিল। এর মধ্যে ১১ জনের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে। আর বাকি তিনজনের শ্বাসকষ্টসহ নানা জটিলতা থাকায় তাদের হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে তারাও সুস্থতার দিকে। পুরোপুরি সুস্থ হলে তাদেরও ছাড়পত্র দেওয়া হবে। তবে এখনো তাদের শঙ্কামুক্ত বলা যাচ্ছে না বলেও জানান তিনি। বার্ন ইনস্টিটিউটে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন রাকিব (২৫)। তিনি সূত্রাপুরের ৯ নম্বর ওয়াটার রোডের কাজী নজরুল ইসলামের ছেলে। কুমিল্লার মুরাদনগরের আবুল বাশারের ছেলে মেহেদী হাসান (৩৫)। তিনি পেশায় ব্যবসায়ী।

গত ২৯ ফেব্রুয়ারি বেইলি রোডে আগুনের ঘটনায় ৪৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৪৪ জনের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দুইজনের মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। গতকাল শনিবার তাদের ময়নাতদন্ত সম্পন্ন হয়। এবং ডিএনএ টেস্টের জন্য নমুনা সংগ্রহ করা হয়।

সূত্র: কালেরকন্ঠ

সর্বশেষ