জবি ফার্মেসী বিভাগের ১৬ বছর পূর্তি উদযাপন

লিয়ন সরকার, জবি প্রতিনিধি ঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ফার্মেসী বিভাগের ১৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান আয়োজিত হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সেমিনার ও র‌্যালির আয়োজন করে বিভাগটি।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি ২০২৪) ফার্মেসী বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠান আয়োজিত হয়। সকালে উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম এর নেতৃত্বে একটি র‌্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

পরে ফার্মেসী বিভাগে ‘Career Perspectives of Pharmacists in Bangladesh’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

তিনি অনুষ্ঠানে উপস্থিত সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, “ফার্মেসী বিভাগ চিকিৎসাক্ষেত্রে হেল্প ম্যানেজমেন্টের বিরাট অংশ এবং এটা গভর্ন্যান্সের সাথে সম্পৃক্ত।

এছাড়াও তিনি বলেন, চিকিৎসকদের কাছে ফার্মেসী বিভাগের আবেদন হওয়া উচিত রোগীদের যাতে স্পষ্ট সঠিকভাবে কম্পিউটার টাইফড প্রেসক্রিপশন দিয়ে থাকে।”

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ হুমায়ুন কবীর চৌধুরী, লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন, ইনসেপ্টা ফার্মাসিউটিকাল লি. এর মোঃ হযরত আলী, অধ্যাপক ড. সুকুমার বেপারী, আর এন্ড ডি এক্সপার্ট জামাল হোসেন এবং সহযোগী অধ্যাপক ড. মোঃ মনির হোসেন।

অনুষ্ঠানের আহবায়ক হিসেবে ছিলেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. রাজিয়া সুলতানা এবং অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন দিপংকর কুমার শীল।

এসময় বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ