ইবির আল-কুরআন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপকদের সংবর্ধনা

ইবি প্রতিনিধি- ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে পাঁচ অবসরপ্রাপ্ত অধ্যাপককে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় বিদায়ী অধ্যাপকদের সম্মাননা স্মারক ক্রেস্ট ও উপঢৌকন প্রদান করা হয়।

বিদায়ী অধ্যাপকরা হলেন- অধ্যাপক ড. মুহাম্মদ শফিকুল্লাহ (মরণোত্তোর), অধ্যাপক ড. এ এইচ এম ইয়াহইয়ার রহমান, অধ্যাপক ড. তাহির আহমদ, অধ্যাপক ড. এ বি এম হিজবুল্লাহ ও অধ্যাপক ড. ফারুক আহমেদ। এসময় আরও দুইজন অবসরপ্রাপ্ত কর্মকর্তাকে সংবর্ধনা প্রদান করে বিভাগটি।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাছির উদ্দিন মিঝির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থিওলজি এন্ড ইসলামিক অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী।

এসময় উপস্থিত ছিলেন থিওলজি অনুষদের সাবেক ডিন ড.আ ব ম সাইফুল ইসলাম সিদ্দিকী। এছাড়াও বিভাগের অন্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ড. এ কে এম রাশেদুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড.আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী বলেন, “আমি গর্বিত এমন শিক্ষকদের কাছে শিক্ষা পেয়েছি। স্যারদের কাছ থেকে প্রাপ্ত জ্ঞান অর্জনের ফলে আজ আমি এইরকম একটা অবস্থানে আসতে পেরেছি। আমরা স্যারদের কাছ থেকে শিখছি, তোমরাও আমাদের কাছ থেকে শিখছো এই রীতি মহানবী সা. এর আমল থেকে চলে আসছে। স্যারদের আজকের কথাগুলো মনে প্রাণে ধারণ করে আমল করার চেষ্টা করবে।”

সর্বশেষ