বিশ্বকাপে বাংলাদেশ দলের লঙ্কাকান্ড’

আকাশ দাশ সৈকত

নিউজিল্যান্ডের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সফরকারীদের মুখোমুখি হচ্ছে স্বাগতিক বাংলাদেশ। তবে সদ্য সমাপ্ত হওয়া বিশ্বকাপে বাংলাদেশ দলের ভরাডুবিতে আলোচনা-সমলোচনা কম হয়নি। কিন্তু বিশ্বকাপ শেষ হয়ে গেলেও সমলোচনা এখনো কমেনি বাংলার ক্রিকেট আকাশে….

ঘটনার শুরু নিউজিল্যান্ডের বিপক্ষে চেন্নাইয়ে নিজেদের গ্রুপ পর্বের ম্যাচে যেখানে বিশাল ব্যবধানে ম্যাচ হেরে রীতিমতো হতাশায় পুড়ছিলেন বাংলাদেশ দল। এরপর চেন্নাই এয়ারপোর্টে ক্রিকেটারদের মুখ লুকানো আর পুনে হোটেল রুমে সাংবাদিকদের সাথে লিটনের বাজে ব্যবহার অন্যদিকৈ কলকাতায় হঠাত করে বিসিবি বস নাজমুল হাসান পাপনের উপস্থিতি সব মিলিয়ে একটা কিছুর আনুমান করা গিয়েছিলো আগেই। এবার সেই গুঞ্জন হলো সত্যিই ফাঁস হলো বিশ্বকাপে বাংলাদেশ দলের ভরাডুবির প্রধান কারণ….!

নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া সেই ম্যাচে বাংলাদেশ দলের স্পিনার নাসুম আহমেদকে পানি নিয়ে যেতে বলেছিলো প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহ। তবে নাসুম পানি বোতল নিয়ে যেতে দেরি হয় কেবল ৩০ সেকেন্ড। আর তাতেই রেগেই আগুন হাথুরুসিংহে। নিজেকে সামলে না রাখতে পেরে সোজা চড় মেরে বসেন নাসুমের গালে। যার কারণে ম্যাচ শেষে কোচের উপর ক্ষিপ্ত হন দলের বাকি ক্রিকেটারদের সাথে সহকর্মীর এমন আচরণে রেগে যান ম্যানেজমেন্টের বাকি সদস্যরাও। আর এমন ঘটনার পর কোচ আর খেলোয়াড়দের উপর ভুল বোঝাবুঝি শুরু হয় যার ফল বিশ্বকাপের বাজে পারফরম্যান্স

কোচের এমন কান্ডের কথা চলে যায় বিসিবি বসের কানেও তবে পরিচালনা পরিষদের বাকি সদস্যের সাথে নিয়ে হাথুরুকে নিজের আচরণ ঠিক করতে বলেন তিনি। তবে এখনো সব জেনেও হাথুরুর বিষয় নিয়ে চূপ বিসিবি…সতর্ক করা হলেও দেওয়া হয়নি কোচ শাস্তি, এইদিকে এমন অপ্রীতিকর অবস্থা এড়াতে ওই ক্রিকেটারকে আসন্ন নিউজিল্যান্ড সফরে দলের সাথে রাখেনি বিসিবি।

সর্বশেষ