ইবিতে খেলা নিয়ে দফায় দফায় সংঘর্ষ, তদন্ত কমিটি গঠন

ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ক্রিকেট ও ফুটবল খেলাকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান তথ্যটি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, কমিটিতে চারুকলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলামকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেনকে সদস্য সচিব করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান ও খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী। কমিটিকে দ্রততম সময়ের মধ্যে ঘটনার কারণ অনুসন্ধানপূর্বক ভবিষ্যত করণীয় বিষয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলাম বলেন, এখনও চিঠি হাতে পাইনি। চিঠি হাতে পেলে তদন্ত কমিটির সবাইকে নিয়ে মারামারির প্রকৃত ঘটনা উদঘাটন পূর্বক প্রতিবেদন দাখিল করবো।

এর আগে গত ২১ নভেম্বর বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠের এক পাশে ফুটবল ও অন্যপাশে ক্রিকেট খেলছিল শিক্ষার্থীরা। এসময় ফুটবল মাঠে ক্রিকেটের ফিল্ডার ছিলেন মার্কেটিং বিভাগের শিক্ষার্থী তুর্য। খেলার এক পর্যায়ে আইসিটি বিভাগের জাকারিয়া ফুটবল মাঠে ফিন্ডার না রাখার জন্য বলে তুর্যকে। এসময় তুর্যের সঙ্গে বাকবিতণ্ডা ও মারামারির ঘটনা ঘটে। এই ঘটনার জেরে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে দফায় দফায় মারামারির ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ১২ জন আহত হয়।

সর্বশেষ