নজরুল বিশ্ববিদ্যালয় স্কিল ডেভেলপমেন্ট ক্লাবের উদ্যোগে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

মোছা.জান্নাতী বেগম(নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি): জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে গত ২৯শে নভেম্বর, মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার ‘JKKNIU To Abroad ‘। প্রোগ্রামটিতে সভাপতিত্ব করেছে নজরুল বিশ্ববিদ্যালয় স্কিল ডেভেলপমেন্ট ক্লাবের সভাপতি আজিজুল হাকিম পাভেল। সম্পূর্ণ অনুষ্ঠানটি দুটি ভাগে বিভক্ত ছিলো। প্রথম ভাগে পাবলিক স্পিকিংয়ের গুরুত্ব নিয়ে আলোচনা করেছেন আব্দুল্লাহ আল রাহাত। তিনি বলেছেন “পাবলিক স্পিকিং এ নিজে থেকে বললে সেটি যথোপযুক্ত হয়।

যেমনঃ বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ। তিনি পাবলিক স্পিকিংয়ের জন্য স্টিভ জভস কে অনুসরণ করার কথাও তার বক্তব্যে উল্লেখ করেন।” দ্বিতীয় ভাগে ছিলো জি.আই.সি. ইডুকেশন এর মুক্ত আলোচনা পর্ব। যেখানে তারা বিদেশে পড়তে যাওয়ার আদ্যোপান্ত সমস্ত বিষয়ে বর্ণনা করেন।

জি.আই.সি প্রতিনিধি বলেন “উচ্চশিক্ষার জন্য কানাডা পড়াশোনার মান উন্নত করার পাশাপাশি আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য পারিবারিক আবহ তৈরি করে।’ বিদেশে উচ্চশিক্ষা নিতে ইচ্ছুক শিক্ষার্থীদের নানান প্রশ্নের উত্তর প্রদানের মাধ্যমে সেশনটি অত্যন্ত ইন্টারেক্টিভ হয়ে উঠে। সর্বশেষ ক্লাবের বর্তমান কমিটির বেস্ট লিডার, বেস্ট এক্সিকিউটিভ এবং ইভেন্টির টিম লিডারদের ক্রেস্ট প্রদান ও সভাপতির বক্তব্য প্রদানের মাধমে ইভেন্টির শুভ সমাপ্তি হয়।

সর্বশেষ