বিশ্বকাপ ফুটবল নিয়ে জসীমউদ্দিন আকাশের তিনটি ভাষায় গান

প্রদীপ কুমার দেবনাথ, জেলা প্রতিনিধি (নরসিংদী): একের পর এক জনপ্রিয় গান উপহার দিয়ে ইতিমধ্যেই বাংলাদেশ ছাপিয়ে বিশ্বের বাংলা ভাষাভাষীদের নিকট জনপ্রিয় গীতিকার হিসেবে নিজেকে অনন্যতায় পৌঁছিয়েছেন নরসিংদী জেলার বেলাব উপজেলার সন্তান কাতার প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী জসীমউদ্দিন আকাশ। দেশ সেরা সংগীতশিল্পী, কলকাতার শিল্পীদের কন্ঠে বিভিন্ন গান প্রচারিত হবার পর এবার তিনি কাতার বিশ্বকাপ ফুটবল – ২০২২ উপলক্ষে রচনা করেছেন “হায়া হায়া” নামক গানটি।
গানটিতে কন্ঠ দিয়েছেন আকাশ সেন ও তৃশা। বিশিষ্ট এই গীতিকার রচিত গানটিতে সুর করেছেন শিল্পী আকাশ সেন নিজেই।

কণ্ঠশিল্পী আকাশ সেন বলেন, ‌বিশ্বকাপ ফুটবল নিয়ে এ গানটিতে যেমন খেলার রেশ রাখা হয়েছে, তেমনি বর্তমান বিশ্বের অবস্থাও তুলে ধরা হয়েছে। তৈরি হয়েছে একটি ভিডিও। যেখানে ফুটবল মাঠের বাইরেও বেশ কিছু ফুটেজ রাখা হয়েছে। গানটি জনপ্রিয়তার শীর্ষে পৌঁছবে বলে বিশ্বাস করি।

গীতিকার জসিম উদ্দিন আকাশ বলেন, গানটি শুধু আনন্দ উপভোগ করার নিয়ামক নয়। এটি পৃথিবীর সকল মানুষের ভ্রাতৃত্ব, সম্প্রীতি আর সাম্য সৃষ্টিতে অনন্য ভূমিকা পালন করবে। এ গানটির মাধ্যমে আমি বিশ্বে বাংলাদেশ ও এ দেশের সংগীতকে একটা আলাদা উচ্চতায় নিয়ে যাওয়ার চেষ্টা করেছি। আলহামদুলিল্লাহ্, আমি এটা করতে পেরে খুব আনন্দিত। গানটি তিনটি ভাষায় লিখা হয়েছে- আরবি , ইংরেজি ও বাংলা। কারণ আমার প্রিয় মাতৃভাষাকে সঙ্গী করে রাখা। আমার বিশ্বাস বাংলাদেশের সঙ্গীত প্রিয় সবাই সাপোর্ট করবেন।
গানটি জনপ্রিয়তা ইউটিউব চ্যানেল ‘বিডি ২৯’ এ ইতিমধ্যে রিলিজ করা হয়েছে।

সর্বশেষ