বেস্ট ব্যালেন্স সাইড নিয়েই মাঠে নামব: সোহান

আবহাওয়াজনিত কারণে দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি বা ক্যাম্পিং করতে পারেনি টাইগাররা।যে কারণে মরুরাজ্য সংযুক্ত আরব আমিরাতকে বেছে নিয়েছে বিসিবি।  আসন্ন নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের আগে স্বাগতিকদের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

আজ ও ২৭ তারিখে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে ম্যাচ দুটি।  কিন্তু এ সিরিজে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে পাচ্ছে না বাংলাদেশ দল।  অধিনায়কের ভার সামলাবেন নুরুল হাসান সোহান। এদিকে নিউজিল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মতো পরাশক্তির মুখোমুখি হওয়ার আগে আমিরাতের বিপক্ষে খেলা কতটুকু যৌক্তিক! সে প্রশ্ন উঠেছে।  অনেকেই আরব আমিরাত দলকে খাটো করে দেখছেন।

কিন্তু বাংলাদেশ অধিনায়ক তেমনটি মানতে রাজি নন।  আন্তর্জাতিক ক্রিকেট খেলা কোনো দলকে ছোট, দুর্বল এমন বিশেষণে যুক্ত করতে চান না সোহান।

আজ প্রথম ম্যাচে মাঠে নামার আগে সোহান জানালেন, সংযুক্ত আরব আমিরাতকে ছোট করে দেখছেন না, যেহেতু তারা আন্তর্জাতিক ম্যাচ খেলে, তাই তারা অবশ্যই ক্যাপাবল।

বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজের এক ভিডিও বার্তায় সোহান বললেন, প্রথমেই আমি এ শব্দটা কোনভাবেই ব্যবহার করতে চাই না কোন টিম দুর্বল বা ছোট করা। তারা যেহেতু আন্তর্জাতিক ম্যাচ খেলছে অবশ্যই তারা যোগ্য। স্পেশালি টি-টোয়েন্টিতে দেখবেন যারা যেদিন ভালো খেলছে, ভালো রেজাল্ট আসে তাদের পক্ষেই। আমাদের তো ভালো খেলা ছাড়া কোনো বিকল্প নেই। আমরা আমাদের প্রসেসটা ঠিক রেখে ভালো খেলার চেষ্টা করব।

প্রথম ম্যাচে একাদশ কেমন হবে, ওপেনিংয়ে কোন জুটিকে নামানো হবে এসব নিয়ে বলতে নারাজ।  জানালেন, পূর্ণ শক্তি নিয়েই মাঠে নামবে বাংলাদেশ।

এ বিষয়ে সোহান বলেন, নিদিষ্ট করে কারো নাম এখনই বলতে চাচ্ছি না।  তবে বেস্ট ব্যালেন্স সাইড নিয়েই মাঠে নামার চেষ্টা করব। সামনে আমাদের নিউজিল্যান্ডে সিরিজ আছে পরবর্তীতে বিশ্বকাপ আছে। আমরা একটি প্রসেসের মধ্যে দিয়ে যাচ্ছি তো আমরা ওটাই ফলো করার চেষ্টা করব।

প্রথম ম্যাচ জয়ে কতোটা আশাবাদী? সোহান বললেন, অবশ্যই জিততে চাই। আন্তর্জাতিক প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের হয়ে প্রতিটা ম্যাচ খেলাই আমার কাছে সমান গুরুত্বপূর্ণ। যেহেতু এটা ইন্টারন্যাশনাল ম্যাচ সেহেতু আমরা আমাদের শতভাগ ব্যালেন্স যে টিম তা নিয়ে নেমে ম্যাচটা জেতাই লক্ষ্য।

সূত্র: যুগান্তর

সর্বশেষ