Sunday, September 25, 2022
Homeরাজনীতিবিক্ষোভ সমাবেশে জি এম কাদের দেশ শ্রীলঙ্কার মতো পরিণতির দিকে এগোচ্ছে

বিক্ষোভ সমাবেশে জি এম কাদের দেশ শ্রীলঙ্কার মতো পরিণতির দিকে এগোচ্ছে

 

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, এই সরকার গণতন্ত্র ধ্বংস করেছে, রাষ্ট্রকে শ্রীলঙ্কার মতো পরিণতির দিকে এগিয়ে নিচ্ছে। জনগণের ওপর জুলুম অত্যাচার চালিয়ে যাচ্ছে। রাষ্ট্রের অর্থনৈতিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। এই সরকার ক্ষমতায় থাকলে দেশের রাজনীতি শেষ করে দেবে। দেশে গণতন্ত্রের পরিবর্তে জমিদারি কায়দায় ইচ্ছাতন্ত্র চালু করবে। সোমবার কাকরাইল জাতীয় পার্টি অফিসের সামনে বিক্ষোভ সমাবেশে জি এম কাদের এসব কথা বলেন। সমাবেশে সভাপতিত্ব করেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু। জ¦ালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

জি এম কাদের দেশের অর্থনৈতিক পরিস্থিতি ব্যাখ্যা দিয়ে বলেন, তেলের দাম যখন বিশ্ব বাজারে নিম্নমুখী তখন সরকার রাতের অন্ধকারে তেলের দাম বাড়িয়েছে। এতে করে দেশের প্রতিটি সেক্টরে প্রভাব পড়েছে। আইএমএফ এর পরামর্শে সরকার জনবিরোধী পদক্ষেপ নিয়েছে।

সরকারের কাছে আমার প্রশ্ন আইএমএফ এদেশের মানুষকে জবাই করতে বললে আপনারা কি তাই করবেন?
জি এম কাদের বলেন, দেশ কিন্তু শ্রীলঙ্কার দিকে যাচ্ছে এ আশঙ্কা অনেক আগেই করেছি। কারণ শ্রীলংকার ওই সরকারের সঙ্গে বর্তমান সরকারের মিল রয়েছে। ওখানে স্বৈরশাসক ছিল আর তারা মেগা প্রজেক্ট করেছে ওখানের সরকারের জবাবদিহিতা ছিল না। ঠিক আমাদের দেশেও সরকারের জবাবদিহিতা নেই, মেগা প্রজেক্ট অনেক রয়েছে। এই মেগা প্রজেক্টগুলো চুরি করার জন্য নেয়া হয়ে থাকে। 

তিনি বলেন, আমাদের সরকার হলো রাজা। এক সময় জমিদারি প্রথা ছিল সেই জমিদারি প্রথা রাজা। এ জন্যই এই সরকার সকল রাজনৈতিক দল ধ্বংস করার চেষ্টা করছে সরকার চাচ্ছে তার খেয়াল খুশি মতো রাজনীতি করবে দেশ পরিচালনা করবে।
দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, দেশের সম্পদ লুটপাট করে যা বিদেশে পাঠিয়েছেন এর কড়ায় গণ্ডায় হিসাব নেয়া হবে। আমরা আওয়ামী লীগের সঙ্গে জোট করেছিলাম। আমরা আশা করিনি সরকার এত দুর্নীতিবাজ হবে, তারা এত দুর্নীতি করবে। সরকার তো দেখছি দেশের কোষাগার খালি করে ফেলবে। তিনি বলেন, ‘বিএনপি বিদ্যুতের জন্য জনগণকে গুলি করে হত্যা করেছে। আওয়ামী লীগ এবং বিএনপি’র মধ্যে কোনো পার্থক্য নেই। এরা একই মুদ্রার এপিট ওপিট। জনগণ এই দুই দলের প্রতি আস্থা রাখতে পারে না।
দলের প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন বাবলা, সালমা ইসলাম, সাইদুর রহমান টেপা, ফখরুল ইসলাম, আব্দুস সবুর আসুদ প্রমুখ নেতারা সমাবেশে বক্তব্য রাখেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular