Thursday, August 11, 2022
Homeশিক্ষাঙ্গনজবি আবৃত্তি সংসদের কর্মশালা অনুষ্ঠিত

জবি আবৃত্তি সংসদের কর্মশালা অনুষ্ঠিত

মোস্তাকিম ফারুকী, জবি :
‘উচ্চারণে খুলি মগজের দুয়ার’ প্রতিপাদ্যকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের আয়োজনে ১৮তম কর্মশালা সম্পন্ন হয়েছে।

রবিবার লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে ২ মাসব্যাপী কর্মশালার সমাপ্তি ঘোষণা করা হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের এ কর্মশালায় আবৃত্তি, বাংলা প্রমিত উচ্চারণ, উপস্থাপনা, সংবাদপাঠ, টেলিভিশন সংবাদ, রেডিও জকি, মাইক্রোফোনের ব্যবহার ও শিল্পকলার বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়।

কর্মশালাটিতে পাঠদান করেন শিল্পী ও আবৃত্তিকার মৃন্ময় মিজান, ঢাবির বাংলা বিভাগের প্রাক্তন অধ্যাপক নিরঞ্জন অধিকারী, আবৃত্তিকার মীর বরকত, আরজে জানসির হোসাইন, আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক রেজিনা ওয়ালী লীনা, চ্যানেল ২৪ এর নিউজরুম এডিটর মনজুর হোসাইন, সংগঠনটির ব্যবস্থাপনা উপদেষ্টা ও ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ কামরুল ইসলাম, সংগঠনটির শিক্ষা-প্রশিক্ষণ উপদেষ্টা ও সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কে, এম, সুজা উদ্দীন প্রমূখ।

সংগঠনটির সভাপতি মো. জহির উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর মধ্যে আমরাই অনেকগুলো ক্লাসের মাধ্যমে দুই মাসব্যাপী কর্মশালার আয়োজন করে থাকি। কোর্স শেষে সার্টিফিকেট প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এখানে অংশ নেয়।

সাধারণ সম্পাদক আনন্যামা নাসুহা নুহিন বলেন, আমরা প্রতিবছর দুটো কর্মশালার আয়োজন করে থাকি। ১৮তম কর্মশালায় ৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল।

প্রসঙ্গত গত ১লা মে জবি আবৃত্তি সংসদের নিজস্ব কার্যালয়ে আবৃত্তি প্রশিক্ষণ ও কর্মশালার পাঠদান শুরু হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular