Thursday, June 30, 2022
Homeজাতীয়ডিএমপির মে-২২ মাসের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত ও শ্রেষ্ঠদের মধ্যে পুরস্কার বিতরণ

ডিএমপির মে-২২ মাসের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত ও শ্রেষ্ঠদের মধ্যে পুরস্কার বিতরণ

হাসানুজ্জামান সুমন,বিশেষ-প্রতিনিধি: ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর মাসিক অপরাধ পর্যালোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার) এর সভাপতিত্বে গতকাল রবিবার (১৯ জুন ২০২২) বিকাল তিনটায় ডিএমপি হেডকোয়ার্টার্সে মে ২০২২ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। মে মাসে বড় ধরনের কোন অঘটন না ঘটায় সবাইকে ধন্যবাদ জানিয়ে উপস্থিত পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার বলেন, বুদ্ধিমত্তার সাথে কাজ করে জনগনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ভিআইপি ও ভিভিআইপিদের সুষ্ঠ গমনাগমন ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে। পদ্মা সেতু উদ্বোধন, আসন্ন রথযাত্রা ও উল্টো রথযাত্রা উপলক্ষে কেউ যেন কোন ধরনের নাশকতা করতে না পারে তা প্রতিরোধে আবাসিক হোটেল ও মেসে তল্লাশি জোরদার করতে হবে। তিনি আরো বলেন, আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে যেসব এলাকায় গরুর হাট বসবে সেসব স্থানে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দায়িত্ব পালন করতে হবে। গরুর হাটকে কেন্দ্র করে কোন ধরনের চাদাবাজিসহ অনাকাঙ্খিত ঘটনা না ঘটে সেদিকে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে হবে। ঢাকা মহানগরের আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে এ মাসিক অপরাধ পর্যালোচনা সভায় শ্রেষ্ঠ পুলিশ অফিসারদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

মে মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৮টি ক্রাইম বিভাগের মধ্যে প্রথম হয়েছে তেজগাঁও বিভাগ ও শ্রেষ্ঠ থানা হয়েছে মোহাম্মদপুর থানা। সহকারী পুলিশ কমিশনারদের মধ্যে প্রথম হয়েছেন তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার মুজিব আহম্মেদ পাটওয়ারী। পুলিশ পরিদর্শক তদন্তদের মধ্যে প্রথম হয়েছেন দক্ষিণখান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আজিজুল হক, পিপিএম। আর শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (অপারেশনস্) নির্বাচিত হয়েছেন পল্লবী থানার পুলিশ পরিদর্শক (অপারেশনস্) উদয় কুমার মন্ডল। শ্রেষ্ঠ এসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন পল্লবী থানার এসআই মোঃ সাইফুল ইসলাম ও চকবাজার মডেল থানার এসআই কৃষ্ণ পদ মজুমদার। শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হয়েছেন পল্লবী থানার এসআই মোঃ সাইফুল ইসলাম। শ্রেষ্ঠ এএসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন পল্লবী থানার এএসআই হরিদাস রায় ও মতিঝিল থানার এএসআই মোঃ হেলাল উদ্দিন। বিস্ফোরক উদ্ধার করে প্রথম হয়েছেন চকবাজার মডেল থানার এসআই কৃষ্ণ পদ মজুমদার। মাদক উদ্ধার করে শ্রেষ্ঠ হয়েছেন পল্লবী থানার এসআই তারিক উর রহমান শুভ।

শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী অফিসার হয়েছেন উত্তরা পশ্চিম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আয়াসিন গাজী। চোরাই গাড়ি উদ্ধার করে প্রথম হয়েছেন মিরপুর মডেল থানার এসআই কাজী মোঃ খোকন মিয়া। ৯টি গোয়েন্দা বিভাগের মধ্যে প্রথম হয়েছে গোয়েন্দা তেজগাঁও বিভাগ। শ্রেষ্ঠ টিম লিডার হয়েছেন গোয়েন্দা মিরপুর বিভাগের মিরপুর জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম। মাদকদ্র্রব্য উদ্ধার করে শ্রেষ্ঠ হয়েছেন গোয়েন্দা তেজগাঁও বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার রাজন কুমার সাহা। অস্ত্র উদ্ধারে শ্রেষ্ঠ হয়েছেন তেজগাঁও বিভাগের তেজগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ শাহাদত হোসেন সুমা এবং চোরাই গাড়ি উদ্ধার করে শ্রেষ্ঠ হয়েছেন গোয়েন্দা গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এস, এম রেজাউল হক। ৮টি ট্রাফিক বিভাগের মধ্যে শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে ট্রাফিক লালবাগ বিভাগ। ট্রাফিক বিভাগের শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার হয়েছেন কোতয়ালী ট্রাফিক জোনের বিমান কুমার দাস।

আর শ্রেষ্ঠ ট্রাফিক ইন্সপেক্টর নির্বাচিত হয়েছেন শাহবাগ ট্রাফিক জোনের শাহ মোঃ লুৎফুল আনাম। শ্রেষ্ঠ সার্জেন্ট/টিএসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন শেরেবাংলানগর ট্রাফিক জোনের সার্জেন্ট মোঃ শাহাদত হোসেন ও রমনা ট্রাফিক জোনের সার্জেন্ট মফিজুর রহমান। এছাড়াও ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস্ বিভাগসহ সাতটি বিভিন্ন বিভাগ ও বিভিন্ন পদ মর্যাদার ১২০ জন অফিসার এবং ফোর্সকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়। আজকের অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) ড. এ এফ এম মাসুম রব্বানী; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণ পদ রায়, বিপিএম(বার), পিপিএম(বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ আসাদুজ্জামান, বিপিএম(বার); যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular