Saturday, June 25, 2022
Homeবিভাগীয় খবরখুলনাএকটি নির্ভুল ভোটার তালিকা অবাধ ও স্বচ্ছ নির্বাচনের পূর্বশর্ত : নির্বাচন কমিশনার

একটি নির্ভুল ভোটার তালিকা অবাধ ও স্বচ্ছ নির্বাচনের পূর্বশর্ত : নির্বাচন কমিশনার

একটি নির্ভুল ভোটার তালিকা অবাধ ও স্বচ্ছ নির্বাচনের পূর্বশর্ত : নির্বাচন কমিশনার
খুলনা ২০ মে ২০২২ :
নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অব:) বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন স্বচ্ছতায় বিশ্বাসী, নিরপেক্ষতায় বিশ্বাসী এবং সঠিকভাবে নির্বাচন পরিচালনায় বিশ্বাসী। একটি নির্ভুল ভোটার তালিকা অবাধ ও স্বচ্ছ নির্বাচনের পূর্বশর্ত।
তিনি আজ (শুক্রবার) দুপুরে খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি-২০২২ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনসহ যে কোন নাগরিক সেবায় জাতীয় পরিচয়পত্র আবশ্যক। তাই সঠিকভাবে তথ্য নিতে হবে। তিনি তথ্য সংগ্রহকারীদের উদ্দেশ্যে বলেন, সঠিকভাবে তথ্য নিতে প্রমাণক হিসেবে পাসপোর্ট, জন্মনিবন্ধন অথবা এসএসসি সনদের সাহায্যে ব্যক্তির নামের বানান ও আনুষঙ্গিক তথ্য যাচাই করা যেতে পারে। তিনি বলেন, ইভিএম একটি গ্রহণযোগ্য পদ্ধতি। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ইভিএম’র ব্যবহার যে কোন পর্যায়ে দলমত নির্বিশেষে সব দলের অংশগ্রহণকে উৎসাহিত করে।
খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, রেঞ্জ ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন, কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম, জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির ও কেসিসি’র ভারপ্রাপ্ত মেয়র মোঃ আমিনুল ইসলাম মুন্না। অনুষ্ঠানে স্বাগত জানান আঞ্চলিক নির্বাচন অফিসার মোঃ ইউনুচ আলী। ভোটার তালিকা হালনাগাদ বিষয়ে তথ্য উপস্থাপন করেন থানা নির্বাচন কর্মকর্তা সোমেন বিশ^াস।
উল্লেখ্য, দেশে ৭ম বারের মতো ২০২২ সালের ২০ মে তারিখ ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি শুরু হয়ে আগামী ৯ জুন পর্যন্ত চলবে। ১০ জুন থেকে ছবি তোলা শুরু হবে। ২০২৩ সালের ২ জানুয়ারি খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে এবং ২ মার্চ চুড়ান্ত তালিকা প্রকাশিত হবে। এবারের ভোটার তালিকায় ১ জানুয়ারি ২০০৫ তারিখের পূর্বে জন্মগ্রহণকারী ব্যক্তিদের নাম অন্তর্ভূক্ত করা হবে।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular