Thursday, May 26, 2022
Homeঅর্থনীতিবঙ্গবন্ধু খেলাধুলায়ও ছিলেন অনন্য : জাহিদ ফারুক

বঙ্গবন্ধু খেলাধুলায়ও ছিলেন অনন্য : জাহিদ ফারুক

বঙ্গবন্ধু খেলাধুলায়ও ছিলেন অনন্য : জাহিদ ফারুক

বরিশাল ১৫ মে ২০২২ :

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন রাজনীতির ময়দানের অবিসংবাদিত ব্যক্তিত্ব এবং খেলাধুলায়ও ছিলেন অনন্য।

প্রতিমন্ত্রী গতকাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত আউটার স্টেডিয়ামে আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’, বালক (অনূর্ধ্ব-১৭) ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’, বালিকা (অনূর্ধ্ব-১৭) এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

জাহিদ ফারুক বলেন, সমৃদ্ধশালী কিংবা উচ্চ মধ্যম আয়ের দেশে পৌঁছাতে হলে একটি সুষ্ঠু সমাজ দরকার। এই সুষ্ঠু সমাজ প্রতিষ্ঠার জন্য দরকার খেলাধুলা, শারীরিক কশরত। এ প্রেক্ষিতেই বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের আয়োজন। কিশোর-কিশোরি সবাই খেলাধুলার প্রতি উদ্বুদ্ধ হবে, আরো মনযোগী হবে। খেলাধুলার প্রতি মনযোগী হলে লেখাপড়ার প্রতিও মনযোগী হবে। ভালোভাবে লেখাপড়া করে ২০৪১ সালের যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গড়তে হবে। সর্বোপরি বঙ্গবন্ধুর জীবনী থেকে শিক্ষা নিয়ে অনুপ্রেরণা নিয়ে খেলার মাঠে, শিক্ষা প্রতিষ্ঠানে এবং ভবিষ্যতে কর্মক্ষেত্রে দেশের জন্য কাজ করতে হবে নারী পুরুষ উভয়কেই।

প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশকে সমৃদ্ধশালী দেশে পরিণত করতে যুব সমাজকে সু-সংগঠিত হতে হবে। একটা সুখী-সমৃদ্ধ দেশ গড়তে হলে, যুব সমাজকে সুস্থ থাকতে হবে এবং লেখাপড়ায় ভালো করতে হবে। বাংলাদেশ সমৃদ্ধশালী হওয়ার সাথে সাথে অনেক বড় বড় অফিস, কল কারখানা হবে; যেখানে কর্মসংস্থানের সুযোগ থাকবে। যে সুযোগ সুবিধা গ্রহণ করতে হলে নিজেকে প্রস্তুত করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু একটি সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন। যে স্বপ্ন তিনি বাস্তবায়ন করে যেতে পারেননি, কিন্তু শক্ত ভিত রচনা করে গিয়েছিলেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্ন  বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। আজ বাংলাদেশ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত। বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুঁড়ি নেই। আমাদের মাথাপিছু আয় বেড়ে হয়েছে ২৮২৪ মার্কিন ডলার।

বরিশাল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ সাইদুর রহমান রিন্টু, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ মাহমুদুল হক খান মামুন, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধুসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular