Wednesday, May 25, 2022
Homeআন্তর্জাতিকমুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন

 

নিউইয়র্ক ১২ মে ২০২২ :

 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গতকাল নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিস পরিদর্শন করেন। কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলামসহ কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ তাঁকে স্বাগত জানান।

কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সৃষ্টিতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ ভূমিকা ও অবদানের কথা তুলে ধরেন। স্বাধীন বাংলাদেশের সাথে বিশ্বের অন্যান্য দেশের কূটনৈতিক সম্পর্ক স্থাপনে বঙ্গবন্ধুর প্রজ্ঞা ও দূরদর্শীতার কথা ব্যক্ত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতির অগ্রযাত্রার কথা উল্লেখ করে মন্ত্রী সকলকে বঙ্গবন্ধুর স্বপ্নের ’সোনার বাংলা’ প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহ্বান জানান। যুক্তরাষ্ট্র সরকারকে বাংলাদেশ সম্পর্কে সঠিক ও স্বচ্ছ ধারণা প্রদানে কনস্যুলেট জেনারেল অফিসের চলমান প্রচেষ্টার তিনি প্রশংসা করেন এবং ভবিষ্যতে এ দু’দেশের সম্পর্ক ‍আরো বিকশিত করতে এবং কূটনৈতিক সম্পর্ক নতুন উচ্চতায় নেওয়ার জন্য প্রচেষ্টা অব্যাহত রাখার পরামর্শ দেন।

সরকারের প্রবাসী বান্ধবনীতি ও পদক্ষেপসমূহের বর্ণনা করে তিনি বলেন, প্রবাসীরা দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

কনসাল জেনারেল ড. ইসলাম মন্ত্রীকে কনস্যুলেটের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সম্যক ধারণা দেন । পরে মন্ত্রী কনস্যুলেটের বিভিন্ন ধরণের কনস্যুলার সেবা কার্যক্রম পরিদর্শন করেন এবং কনস্যুলেটে আগত সেবাপ্রার্থীদের সাথে মতবিনিময় করেন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী কনস্যুলেটের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখার জন্য কনস্যুলেটে কর্মরত সকল কর্মকর্তাকে আহ্বান জনান। কনসাল জেনারেল ড. ইসলাম কনস্যুলেট সফরের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular