Thursday, May 26, 2022
Homeশিক্ষাঙ্গনজবি শিক্ষার্থী অঙ্কনের প্রয়াণে ইংরেজি বিভাগের নিরবতা পালন

জবি শিক্ষার্থী অঙ্কনের প্রয়াণে ইংরেজি বিভাগের নিরবতা পালন

রিদুয়ান ইসলাম, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী অঙ্কন বিশ্বাসের রহস্যজনক মৃত্যুতে নিরবতা পালন করা হয়েছে। বিভাগে অধ্যয়নরত সকল ব্যাচের পক্ষ হতে নিরবতা পালন করা হয়।

বুধবার (১১ মে) সন্ধ্যা ৭:০০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে তার ফ্রেমবাধা ছবি মোমবাতি প্রজ্বলন করে (১) মিনিটি নিরবতা পালন করেন তার সহপাঠী ও বন্ধুরা।

নিরবতা শেষে ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু রায়হান বলেন, “আমাদের সহপাঠী অঙ্কন বিশ্বাসের রহস্যজনক এমন মৃত্যু আমরা মেনে নিতে পারছি না৷ এই মৃত্যুর পেছনে কী আছে তা বের করতে হবে। তার আত্মার মাগফিরাত কামনা করছি আমরা৷ ওপারে যেন ভালো থাকে অঙ্কন।”

জানা যায়, আগামীকাল ১২মে তার মৃত্যুর রহস্য উদঘাটনের জন্য মানববন্ধন করবে বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের সকল শিক্ষার্থীরা। এছাড়াও বিভাগের চলমান পরীক্ষা পিছিয়ে নেওয়া হয়েছে বলেও জানা যায়।

উল্লেখ্য যে, গত ৭মে রাত ১১:৩০ এর দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এই শিক্ষার্থী। এর আগে ২৪ এপ্রিল রাজধানীর আজগর আলী হাসপাতালে এ ছাত্রীকে মুমূর্ষু অবস্থায় রেখে পালিয়ে যান তার স্বামী। ঘটনার দিন সকালে শাকিলের (স্বামী) বাসায় যান অঙ্কন। সেখানে একপর্যায়ে অজ্ঞান হয়ে পড়েন। পরে শাকিল ও তাঁর ছোট ভাই হিমেল অঙ্কনকে আজগর আলী হাসপাতালে নিয়ে যান। তখন শাকিল কখনো ভাই কখনো বন্ধুর পরিচয়ে ভর্তি করাতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি করাতে অস্বীকৃতি জানায়। পরে হাসপাতাল থেকে অঙ্কনের বিশ্ববিদ্যালয়ের বন্ধু আব্দুল মুকিত চৌধুরী সানীকে ঐখানে এনে তাকে ভর্তি করানো হয়। তারপর রোগীর অবস্থা অবনতির দিকে গেলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিবির পরিচর্যার জন্য নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গত ৭মে তিনি মৃত্যুবরণ করেন। এঘটনায় রাজধানীর গেন্ডারিয়া থানায় একটি পুলিশ ফাইল দায়ের করা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular