Wednesday, May 25, 2022
Homeখেলাধূলাফ্লেচার-মুশফিকের ব্যাটে দ্বিতীয় জয় পেলো খুলনা

ফ্লেচার-মুশফিকের ব্যাটে দ্বিতীয় জয় পেলো খুলনা

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দুইদলের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ২৫ রানে হারলেও আজ দুইদলের দ্বিতীয় সাক্ষাতে ফ্লেচার এবং মুশফিকুর রহিমের ব্যাটে চট্টগ্রামকে ৬ উইকেটে হারিয়েছে খুলনা টাইগার্স।

আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দিনের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। দলীয় ৩ রানের মাথায় নাবিল সামাদের শিকার হয়ে সাজঘরে ফিরেন ওপেনার কেনার লুইস। লুইসের বিদায়ে তিনে ব্যাট করতে নেমে অন্য ওপেনার উইল জ্যাকসকে সঙ্গী করে ৫৭ রানের জুটি গড়েন তরুণ আফিফ হোসেন। তবে ব্যক্তিগত ২৮ রানের মাথায় জ্যাকসকে ফিরিয়ে সেই জুটি ভাঙেন লঙ্কান থিসারা পেরেরা। জ্যাকসের বিদায়ে তিনে ব্যাট করতে নেমে উইকেটে থিতু হতে পারেনি অভিজ্ঞ সাব্বির রহমান। খুনার শিকাগো প্রসন্নের বলে ফরহাদ রেজার তালুবন্ধী হয়ে ফিরেন ৪ রান করে। মেহেদি হাসানের শিকার হয়ে অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ফিরেন ৬ রান করে।

গত তিন ম্যাচে ব্যাটে ঝড় তুললেও আজ ব্যাট হাতে ব্যর্থ ইংলিশ বেনি হাওয়েল। পেরেরার শিকার হয়ে ফিরেন ৫ রান করে। অনেক্ষণ একপ্রান্ত আগলে রাখা তরুণ আফিফ হোসেন ফিরেন ইনিংস সর্বোচ্চ ৪৪ রান করে। তবে ইনিংসের শেষদিকে নাইম ইসলামের অপরাজিত ২৫ আর শরিফুল ইসলামের অপরাজিত ১২ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রানের লড়াকু সংগ্রহ পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। খুলনা টাইগার্সের হয়ে থিসারা পেরেরা নেন ৩টি উইকেট। একটি করে উইকেট নেন মেহেদী হাসান, ফরহাদ রেজা, নাবিল সামাদ, শিকাগো প্রসন্ন এবং কামরুল ইসলাম রাব্বি।

জবাব দিতে নেমে ব্যক্তিগত ১ রান করে সাজঘরে ফিরেন অভিজ্ঞ সৌম্য সরকার। সৌম্যর বিদায়ে তিনে ব্যাট করতে নেমে অন্য ওপেনার আন্দ্রে ফ্লেচারকে সঙ্গী করে দলকে সামনে দিকে নিয়ে যাচ্ছিলেন রনি তালুকদার। তবে ব্যক্তিগত ১৭ রানের মাথায় রনিকে ফিরিয়ে ৫০ রানের জুটি ভাঙেন নাসুম আহমেদ। রনির বিদায়ে এইদিন চারে ব্যাট করতে নামা অভিজ্ঞ মুশফিকুর রহিমকে সঙ্গী করে ৪৬ রানের আরেকটি জুটি গড়েন ফ্লেচার। ৬টি চার আর ২টি বিশাল ছয়ে ব্যক্তিগত ৫৮ রানে ফ্লেচারকে ফিরিয়ে সেই জুটি আর বড় হতে দেননি মেহেদী হাসান।

ফ্লেচারের বিদায়ে ব্যাট করতে নামা শিকাগো প্রসন্নকে সঙ্গী করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে মুশফিকুর রহিম। ব্যক্তিগত ২৩ রান করে মেহেদী হাসানের দ্বিতীয় শিকার হয়ে প্রসন্ন ফিরলে ও ব্যক্তিগত ৪৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন মুশফিকুর রহিম। চট্টগ্রামের হয়ে মেহেদী হাসান নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন নাসুম আহমেদ এবং শরিফুল ইসলাম।

এইদিকে দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট সানরাইজার্সের বিপক্ষে উইকেটের জয় পেয়েছে মিনিস্টার ঢাকা। প্রথমে ব্যাট করতে নেমে লেন্ডন সিমন্সের সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভার শেষে উইকেট হারিয়ে ১৭৬ রানের সংগ্রহ পায় সিলেট। জবাব দিতে নেমে তামিম ইকবালের সেঞ্চুরি আর মোহাম্মদ শেহজাদের অর্ধশতকে ৯ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় ঢাকা।

সংক্ষিপ্ত স্কোরঃ
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ১৪৩/৮ (২০ ওভার)
আফিফ ৪৪ জ্যাকস ২8
থিসারা ৩/১৮ সামাদ ১/১৪

খুলনা টাইগার্স ১৪৪/৪ (১৮.৫ ওভার)
ফ্লেচার ৫৮ মুশফিক ৪৪*
মেহেদী ২/ ২৪ নাসুম ১/২৬

ফলাফলঃ খুলনা টাইগার্স ৪ উইকেটে জয়ী।
ম্যাচ সেরাঃ আন্দ্রে ফ্লেচার

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular