কুষ্টিয়াতে বেপরোয়া ড্রাম ট্রাকের চাপায় ধারাবাহিক হতাহতের ঘটনায় কুষ্টিয়া স্টাডি গ্রুপ-এর উদ্বেগ প্রকাশ

0
47

কুষ্টিয়াতে বেপরোয়া ড্রাম ট্রাকের চাপায় ধারাবাহিক হতাহতের ঘটনায় কুষ্টিয়া স্টাডি গ্রুপ-এর উদ্বেগ প্রকাশ

 

ঢাকা ১৬ জানুয়ারি ২০২২ :

কুষ্টিয়া জেলার সড়ক-মহাসড়কে এবং শহরের মধ্যে বালুবাহী ড্রাম ট্রাকের বেপরোয়া চলাচলের কারণে ধারাবাহিক হতাহতের ঘটনায় কুষ্টিয়া স্টাডি গ্রুপ গভীর উদ্বেগ প্রকাশ করছে।

কুষ্টিয়া স্টাডি গ্রুপের সমন্বয়ক ও রোড সেফটি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাইদুর রহমান, যুগ্ম সমন্বয়ক যথাক্রমে অধ্যাপক ড. মুন্সী মুর্তজা আলী, রেজাউল করিম, নূর আলম দুলাল, মোঃ আমানউল্লাহ, আনোয়ার বাবু এবং সামসুজ্জোহা খান এক যুক্ত বিবৃতিতে বলেন, ইদানিং কুষ্টিয়ার বিভিন্ন সড়ক-মহাসড়কে এবং শহরের মধ্যে বালুবাহী ড্রাম ট্রাকের বেপরোয়া চলাচল ব্যাপক বৃদ্ধি পেয়েছে।

এসব ট্রাকের চাপায় গত এক সপ্তাহে নারী-শিশুসহ ১১ জন নিহত হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, অপ্রাপ্ত বয়স্ক কিশোর-যুবক এবং লাইসেন্সবিহীন অদক্ষ চালকগণ বেপরোয়াভাবে ড্রাম ট্রাক চালিয়ে একের পর এক দুর্ঘটনা ঘটালেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী-সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এখনো নীরব। এসব বেপরোয়া ট্রাক নিয়ন্ত্রণে তাদের কার্যকর কোনো পদক্ষেপ দৃশ্যমান নয়। বিষয়টি কুষ্টিয়াবাসীকে আতঙ্কিত করে তুলছে।

কুষ্টিয়া স্টাডি গ্রুপের নেতৃবৃন্দ এ ধরনের মর্মান্তিক দুর্ঘটনা প্রতিরোধে কুষ্টিয়ার সড়ক-মহাসড়কে এবং শহরের মধ্যে ড্রাম ট্রাক-সহ অন্যান্য মোটরযান বেপরোয়াভাবে চলাচল বন্ধে অবিলম্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকর পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান।

তারা বলেন, তা না হলে পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করবে এবং এসব ঘটনায় সাধারণ মানুষ ফুসে উঠলে যে কোনো সময় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিও ঘটতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here