লিড নিয়েও হারলো বাংলাদেশ

0
36

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারীদের বিপক্ষে লিড নিয়েও ৮ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে স্বাগতিক বাংলাদেশ।

ম্যাচের ফল কি হতে পারে অনুমান করা যাচ্ছিলো চতুর্থদিনের খেলা শেষ হওয়ার পরপরই।  চতুর্থদিনের সফরকারী দুই অপরাজিত ওপেনার আজ পঞ্চমদিনের খেলাও শুরু করেছিলো দারুণভাবে। তবে ব্যক্তিগত ৭৩ রানে শফিককে ফিরিয়ে বাংলাদেশের শুরুর সাফল্য এনে দেন স্পিনার মেহেদি হাসান। ভাঙে সফরকারী দুই ওপেনারের গড়া ১৫১ রানের জুটি। সঙ্গীকে হারিয়ে বেশিদূর এগিয়ে যেতে পারেনি অন্য ওপেনার আবিদ আলি তাইজুল ইসলামের শিকার হয়ে ফিরেন ৯১ রান করে। দ্রুত দুই ওপেনারের বিদায়ে তিনে ব্যাট করতে নামা আজহার আলিকে সঙ্গী করে দলের জয় নিয়ে মাঠ ছাড়ে অধিনায়ক বাবর আজম। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন মেহেদি হাসান এবং তাইজুল ইসলাম।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে টস জিতে ব্যাট করতে নেমে লিটন দাশ এবং মুশফিকুর রহিমের দারুণ ব্যাটিংয়ে ৩৩০ রান সংগ্রহ করে বাংলাদেশ। বাংলাদেশের দেওয়া ৩৩০ রানের প্রথম ইনিংসের জবাব দিতে নেমে তাইজুল ইসলামের ঘূর্ণিতে পাকিস্তান ২৮৬ রানে আটকে যায়। অন্যদিকে লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৫৭ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ৩৩০/১০ (১ম ইনিংস)

লিটন ১১৪              মুশফিকুর ৯১

হাসান আলি ৫/ ৫১  আশরাফ ২/৫৪

২য় ইনিংস  ১৫৭/১০

লিটন ৫৯                 ইয়াসির ৩৬

শাহিন ৫/৩২             সাজিদ ৩/৩৩

পাকিস্তান ২৮৬/১০ (১ম ইনিংস)

আবিদ ১৩৩           শফিক ৫২

তাইজুল ৭/১১৬     এবাদত ২/৪৭

২য় ইনিংস ২০৩/২

আবিদ ৯১        শফিক ৭৩

মেহেদি ১/৫৯    তাইজুল ১/৮৯

ফলাফলঃ পাকিস্তান ৮ উইকেটে জয়ী।

ম্যাচ সেরাঃ আবিদ আলি (পাকিস্তান)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here