বিজিএপিএমইএ এর পক্ষ হতে কাস্টমস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটিকে অভিন্দন 

0
46

বিজিএপিএমইএ এর পক্ষ হতে কাস্টমস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটিকে অভিন্দন 

 

ঢাকা ২৯ নভেম্বর ২০২১ :

 

জাতীয় অর্থনীতির একটি বড় অংশ আসে রপ্তানি আয় হতে। বিশেষতঃ পোশাক ও পোশাক সংশ্লিষ্ট খাতের রপ্তানি আয় ৮৫%।

দেশের অভ্যন্তরে পণ্য প্রবেশ এবং উৎপাদিত পণ্য বর্হিবিশ্বে প্রেরনের তথা আমদানি ও রপ্তানি শতভাগ নিয়ন্ত্রিত হয় কাস্টমস এর মাধ্যমে।

সরকারের বিশাল কাস্টমস জনবলের ও কাস্টমস সংক্রান্ত কার্যক্রমের নেতৃত্বে থাকে বিসিএস (কাস্টমস ও ভ্যাট) এসোসিয়েশনের সদস্যবৃন্দ। ঘোষিত বাজেটে জাতীয় আয়ের একটি বড় অংশ যেমন সরকারের কাস্টমস বিভাগের মাধ্যমে সংগৃহীত হয়, তেমনি আমদানি-রপ্তানি কার্যক্রমে সততার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে রপ্তানি আয়ে মূখ্য ভূমিকা পালন করে এই কাস্টমস বিভাগ।

গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং সেক্টরের ১৮০০ এর অধিক শিল্প প্রতিষ্ঠান বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ এন্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সেপোর্টার্স এসোসিয়েশন (বিজিএপিএমইএ) এর সদস্য। এ সেক্টরের উৎপাদিত এক্সেসরিজ ও প্যাকেজিং পণ্যের শতভাগই এখন পোশাকসহ অন্যান্য রপ্তানিকারী খাত কর্তৃক ব্যবহৃত হচ্ছে।

ঐ সমস্ত রপ্তানিকারী খাত পূর্বে এ সমস্ত পণ্য বিদেশ হতে আমদানি করতো। এক্সেসরিজ ও প্যাকেজিং সেক্টরে বর্তমান বিনিয়োগ প্রায় ৩৫ হাজার কোটি টাকা, প্রত্যক্ষ এবং পরোক্ষ মিলিয়ে রপ্তানি আয় ৭ বিলিয়ন ডলার, কর্মরত জনবল ৭ লক্ষের অধিক।

অত্র সেক্টরের এ অভূতপূর্ব অগ্রগতি সম্ভব হয়েছে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের আন্তরিক ও অকুন্ঠ সহযোগিতার কারনে। আমাদের পণ্য আমদানি-রপ্তানিসহ বন্ডেড ওয়্যারহাউস সংশ্লিষ্টে সকল প্রকার বিধিগত সুবিধা সব সময়েই কাস্টমস কর্তৃপক্ষ প্রদান করেছে।

সরকারের অভ্যন্তরীণ রাজস্ব ও রপ্তানি আয়ের অন্যতম বিভাগ তথা কাস্টমস বিভাগের নেতৃত্বদানকারী বিসিএস (কাস্টমস এন্ড ভ্যাট) এসোসিয়েশনের ২০২১-২৩ মেয়াদের নেতৃত্বে সভাপতি হিসেবে কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট ড. মো. সহিদুল ইসলাম এবং মহাসচিব হিসেবে কাস্টমসের অতিরিক্ত কমিশনার জনাব এ কে এম নুরুল হুদা আজাদসহ ২১ জন সৎ, নিষ্ঠাবান ও দায়িত্বশীল কর্মকর্তা কার্যনির্বাহী কমিটিতে নির্বাচিত হওয়ায় বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ এন্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সেপোর্টার্স এসোসিয়েশন (বিজিএপিএমইএ) এর পক্ষ থেকে আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি ও সফলতা কামনা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here