নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২১ উপলক্ষে মানব বন্ধন

0
53
নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২১ উপলক্ষে মগবাজার মধুবাগ ওয়ার্ড কমিশনার কার্যালয়ে আলোচনাসভা ও মানব বন্ধন
ঢাকা ২৮ নভেম্বর ২০২১ :
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২১ উপলক্ষে ২৮ নভেম্বর, ২০২১ তারিখে মগবাজার মধুবাগ ৩৬ নং ওয়ার্ডের কমিশনার কার্যালয়ে একটি আলোচনাসভা ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডা ও অক্সফ্যাম ইন বাংলাদেশ এর সহযোগিতায় সুনীতি প্রকল্পের উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করে সুনীতি প্রকল্পের পার্টনার বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিলস ও গণসাক্ষরতা অভিযান।
মানব বন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ লেবার ফেডারেশনের সিনিয়ির সহসভাপতি সৈয়দা আজিজুন্নাহার, শিক্ষা, গবেষণা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সেলিনা আনোয়ার শেলী, অর্থ সম্পাদক আসমা আক্তার মুক্তি। তারা গৃহশ্রমিকদের নির্যাতন প্রতিরোধে সরকার ঘোষিত গৃহকর্মী সুরক্ষা ও কল্যান নীতি, ২০১৫ এর পূর্ণাঙ্গ বাস্তবায়নের দাবী জানান।
মানব বন্ধন শেষে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সাথে মীরবাগ সোসাইটির সহসভাপতি নাসিমুল হক কুসুমের উপস্থিতিতে গৃহশ্রমিকের নির্যাতন বিষয়ে সচেতনতা সৃষ্টি এবং নির্যাতন প্রতিরোধ বিষয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সহসভাপতির মাধ্যমে কমিশনার মহোদয়ের জন্য সুনীতি প্রকল্পের বিভিন্ন অ্যাডভোকেসি উপকরণ হস্তান্তর করা হয়।
তাদের প্রকল্পের কার্যক্রম সম্পর্কে অবহিত করে সুনীতি প্রকল্পের প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শনের আহ্বান জানানো হয়। সভায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন আবুজরগিফারি কলেজ ছাত্র সংসদ এর সাবেক জিএস বাচ্চু মিয়া গাজী, প্রকল্পের পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন বিলস এর প্রকল্প সমন্বয়কারী মোঃ ইউসুফ আল-মামুন, সিনিয়র অ্যাডভোকেসি অফিসার চৌধুরী বোরহানউদ্দিন, মনিটরিং অফিসার কামরুজ্জামান ফাহিম, গণসাক্ষরতা অভিযানের কর্মসূচি কর্মকর্তা মোঃ মোকসেদুর রহমান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here