ব্রাসিলিয়ায় বাংলাদেশ দূতাবাসে সশস্ত্রবাহিনী দিবস পালিত

0
58

ব্রাসিলিয়ায় বাংলাদেশ দূতাবাসে সশস্ত্রবাহিনী দিবস পালিত

 

ঢাকা ২৭ নভেম্বর ২০২১ :

বিশ্বশান্তি রক্ষায় নিরলস কাজ করার অঙ্গীকারকে সামনে রেখে ব্রাজিলের ব্রাসিলিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ৫০তম সশস্ত্রবাহিনী দিবস ২০২১ পালিত হয়।

বাংলাদেশ ও ব্রাজিলের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। প্রতিরক্ষা সদরদপ্তর থেকে পাওয়া সশস্ত্রবাহিনী দিবস উপলক্ষ্যে নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। প্রতিরক্ষা উপদেষ্টা কমডোর সৈয়দ মিসবাহউদ্দিন আহমদ সশস্ত্রবাহিনী দিবসের ইতিহাস, তাৎপর্য, সশস্ত্রবাহিনীর উন্নয়ন এবং সাফল্য তুলে ধরেন।

ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসা বাংলাদেশের স্বাধীনতা এবং স্বাধীনতা পরবর্তী সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর দূরদর্শী নেতৃত্বে সদ্যস্বাধীন বাংলাদেশে নতুন করে সশস্ত্রবাহিনী পুনর্গঠন এবং পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও বিচক্ষণ নেতৃত্বে সশস্ত্রবাহিনীর আধুনিকায়ন ও উত্তরোত্তর সাফল্য তুলে ধরেন। তিনি বাংলাদেশ সরকারের চলমান উন্নয়নমূলক কর্মকাণ্ড তথা বাংলাদেশের আর্থসামাজিক অগ্রগতি উপস্থাপন করেন।

অনুষ্ঠানে ব্রাজিলে নিযুক্ত বিভিন্ন রাষ্ট্রের প্রতিনিধিত্বকারী রাষ্ট্রদূত এবং কূটনৈতিকবৃন্দ, ব্রাজিলের পররাষ্ট্র মন্ত্রণালয় ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ে কর্মরত ঊর্ধ্বতন কর্মকর্তা, ব্রাজিলে নিযুক্ত বিভিন্ন দেশের সামরিক/প্রতিরক্ষা উপদেষ্টা এবং ব্রাজিলের সশস্ত্রবাহিনী তথা তিন বাহিনীর  ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, অধ্যাপক ও সাংবাদিকবৃন্দ অংশগহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here