আফ্রিকান নতুন ভ্যারিয়েন্ট মোকাবিলায় সতর্ক রয়েছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী

0
58

আফ্রিকান নতুন ভ্যারিয়েন্ট মোকাবিলায় সতর্ক রয়েছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী

 

ঢাকা ২৭ নভেম্বর ২০২১ :

        স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সম্প্রতি আফ্রিকাসহ ইউরোপের ওমিক্রন নামক করোনার ভ্যারিয়েন্ট বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় অবগত রয়েছে এবং এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

মন্ত্রী আজ সুইজারল্যান্ডের জেনেভায় অনুষ্ঠিতব্য ‘World Health Assembly Second Special Session’ এ অংশ নেয়ার উদ্দেশ্যে যাত্রাকালে এক অডিও বার্তায় এসব কথা জানান।

ভাইরাসটি নিয়ে অধিক আতংকিত না হয়ে দেশবাসীকে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, আফ্রিকান নতুন ভ্যারিয়েন্ট ভাইরাসটি খুব এগ্রেসিভ। সে কারনে আফ্রিকার সাথে যোগাযোগ স্থগিত করা হচ্ছে। সকল এয়ারপোর্ট, ল্যান্ডপোর্টে বা সকল প্রবেশপথে স্ক্যানিং আরো জোরদার করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। একই সাথে সারাদেশে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে ও মাস্ক পরতে উদ্বুদ্ধ করতে সকল জেলা প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে।

ভাইরাস আক্রান্ত স্থান থেকে যারা আসবে তাদের বিষয়েও সতর্কতা অবলম্বন করতে হবে। কোনভাবেই স্ক্যানিং ছাড়া যেন আক্রান্ত দেশের কোন ব্যক্তি দেশে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে সংশ্লিষ্ট শাখাগুলিকেও নির্দেশ দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here