Thursday, May 26, 2022
Homeআন্তর্জাতিক১ ডিসেম্বর থেকে টিকাপ্রাপ্ত বিদেশিরা যেতে পারবেন অস্ট্রেলিয়া

১ ডিসেম্বর থেকে টিকাপ্রাপ্ত বিদেশিরা যেতে পারবেন অস্ট্রেলিয়া

করোনা মহামারি মোকাবিলায় বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছিল অস্ট্রেলিয়া সরকার। সেই নিষেধাজ্ঞা এখন শিথিল করা হচ্ছে। আগামী ১ ডিসেম্বর থেকে করোনার দুই ডোজ টিকা নেওয়া ভিসাধারী বিদেশিরা অস্ট্রেলিয়ায় যেতে পারবেন। আজ সোমবার দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন এ তথ্য জানিয়েছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের মে মাসে আন্তর্জাতিক সীমান্ত বন্ধ করে দেয় অস্ট্রেলিয়া। এরপর থেকে শুধু সীমিতসংখ্যক নাগরিক ও স্থায়ী বাসিন্দারাই দেশটিতে প্রবেশের অনুমতি পেয়েছেন। কিন্তু ভিসাধারী বিদেশিদের অনুমতি মিলছিল না।

ধারণা করা হচ্ছে, আগামী ডিসেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত দেশটিতে ২ লাখ মানুষ ভ্রমণ করতে পারেন। মহামারির কারণে অস্ট্রেলিয়ার অর্থনীতি বড় ধরনের ধাক্কা খেয়েছে। কেননা দেশটির অর্থনীতির অধিকাংশ নির্ভর করে বৈদেশিক শ্রমিক ও শিক্ষার্থীদের ওপর।

নিষেধাজ্ঞা শিথিল করায় দক্ষ অভিবাসী ও বিদেশি শিক্ষার্থীরা অস্ট্রেলিয়ায় প্রবেশের সুযোগ পাচ্ছেন। তবে তাদের করোনা টেস্টের নেগেটিভ সনদ দেখাতে হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের হিসাব অনুযায়ী, বিদেশি শিক্ষার্থীদের পড়াশোনা বাবদ অস্ট্রেলিয়া আয় করেছে ৪০ বিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার। তথ্য সূত্র: অনলাইন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular