বোলিং নৈপুণ্যের পর ফখরের ফিফটিতে সিরিজ জিতলো পাকিস্তান

0
49

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ সফরকারী পাকিস্তানের বিপক্ষে ৬ উইকেটে বিশাল ব্যবধানে হেরে এক ম্যাচ আগেই সিরিজ হারলো বাংলাদেশ।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক বাংলাদেশের দেওয়া ১০৯ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১২ রানের মাথায় মোস্তাফিজুর রহমানের শিকার হয়ে ফিরেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। বাবরের বিদায়ে তিনে ব্যাট করতে নাম ফখর জামানকে সঙ্গী করে দ্বিতীয় উইকেট জুটিতে ৮৫ রান তোলেন অন্য ওপেনার মোহাম্মদ রিজওয়ান। তবে ব্যক্তিগত ৩৯ রানের মাথায় বিপ্লবের শিকার হয়ে রিজওয়ান ফিরলে ভাঙে পাকিস্তানের ভয়ঙ্কর এই জুটি। তবে রিজওয়ান ফিরলেও হায়দার আলিকে নিয়ে নিজেদের জয় নিশ্চিত করে ৫১ বলে ২ চার ৩ ছয়ে ৫৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়ে ফখর।

এর আগে সফরকারী পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে গত ম্যাচের মতো এই ম্যাচের শুরুটা ও ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৫ রানের মাথায় দুই ওপেনার সাইফ হাসান এবং নাইম শেখকে হারায় তারা। তিনে ব্যাট করতে নেমে আফিফ হোসেনকে সঙ্গী করে শুরুর সেই ধাক্কাটা সামাল দিতে চেয়েছিলো নাজমুল হোসেন শান্ত। তবে ব্যক্তিগত ২০ রানের মাথায় আফিফ হোসেনকে ফিরিয়ে বাংলাদেশের তৃতীয় উইকেটের ৪৬ রানের জুটি ভাঙেন পাকিস্তানি লেগি শাদাব খান।

আফিফের বিদায়ে এইদিন উইকেটে বেশিক্ষণ থিতু হতে পারেনি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ পাকিস্তানি পেসার হ্যারিস রউফের শিকার হওয়ার আগে তার ব্যাট থেকে আসে মাত্র ১২ রান। মাহমুদউল্লাহ বিদায়ে দলীয় সর্বোচ্চ ৪০ রান করে শাদাব খানের দ্বিতীয় শিকার হয়ে ফিরেন নাজমুল হোসেন শান্ত। শেষদিকে ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতায় নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি এবং শাদাব খান নেন ২টি করে উইকেট। মোহাম্মদ ওয়াসিম, নেওয়াজ এবং হ্যারিস রউফ নেন একটি করে উইকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here