Thursday, May 26, 2022
Homeঅর্থনীতিআন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস ২০২১ উদযাপিত

আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস ২০২১ উদযাপিত

আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস ২০২১ উদযাপিত

ঢাকা ২০ নভেম্বর ২০২১ :

আজ ২০ নভেম্বর শনিবার ঢাকার ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্ক বিন্ডিং-এ উদযাপিত হুল আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস ২০২১।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)-এর উদ্যোক্তা বিষয়ক কার্যক্রম চাকরি খুঁজব না চাকরি
দেব, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনোভেশন এন্ড অন্ট্রাপ্রেনিউরশিপ ডিপার্টমেন্ট ও উদ্যমী নারীদের নেটওয়ার্ক সাহসিকার উদ্যোগ ও এফএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় এই আয়োজন অনুষ্ঠিত হয়।

প্রতি বছর ১৯ নভেম্বর বিশ্বজুড়ে পালিত হয় আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস। নারীদের উদ্যোগকে স্বাগত জানানো এবং তাদের কার্যক্রমকে উদযাপনের জন্য দিবসটি পালন করা হয়। কোভিড-১৯ পরবর্তী পরিস্থিতিতে নারী উদ্যোক্তাদের সামনে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলা করা ও বাঁধা দূর করে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে সামনে এগিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে এবছর দিবসটি পালিত হয়।

ঢাকার সোবহানবাদে ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্ক বিন্ডি-এর রুফটপ অডিটোরিয়ামে আজ বিকাল তিনটায় নারী উদ্যোক্তারা একত্রিত হন। নেটওয়ার্কিং, আড্ডা, পুরোনো বন্ধুদের সঙ্গে দেখা এবং নানান রকম খাবারের স্বাদ নিয়ে তারা দিবসটি উদযাপন করেন।

উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এর প্রধান নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা। তিনি জানান- চাকরি খুঁজব না চাকরি দেব গ্রুপ থেকে এবছর পঞ্চমবারের মতো দিবসটি উদযাপন করা হচ্ছে।

নারী উদ্যোক্তাদের এই মিলনমেলায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এর সাধারন সম্পাদক মুনির হাসান, লাইটক্যাসেল পার্টনারস এর ডিরেক্টর শওকত হোসেন, ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন এন্ড অন্প্রিনিয়রশীপ ডিপার্টমেন্টের চেয়ারম্যান কামরুজ্জামান দিদার প্রমুখ।

এবারের আয়োজনের পার্টনার ছিলো ই-কুরিয়ার লিমিটেড, নিজলক্রিয়েটিভ ফটোগ্রাফি, ও ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউট।

আয়োজনের লোগোবোর্ড সহযোগিতায় অংশগ্রহন করেছেন আমারপে, আমাহরা, এআরকে পাওয়ার লিমিটেড, বাদশা মিলস, ব্রাইট স্ষিলস, কেয়ার স্টোর, কফিওয়ালা, ক্রিয়েটিভ সফট টেকনোলজী লিমিটেড, ক্লিন ফোর্স লিমিটেড, ডাইনিং উইথ শাহজাদী, ইডুলাইফ, ফ্রিট বাংলাদেশ, গার্ণার, জায়ান্ট মার্কেটার্স, গ্রীন গ্রোসারী, গুটিপা, জেআরসি বোর্ড, কে ক্রাফট, কারুশৈলী, মনস্টার ক্লু এলএলসি, মুনির হাসান ডট কম, অর্থা, প্রোটিন মার্কেট, পারফেকশন অব পরিণীতা, রুমানার রান্নাবান্না, শাবাব লেদার, শপ কুইন, শুভ আইটি, শৈলী, শাহিনস হেল্পলাইন, টি টাইম, ট্যান, তুলিকা, টপ লেদার, টেকভিশন, বাংলাদেশ ভেঞ্জার ক্যাপিটাল, খতু ও উইম্যান ইন ডিজিটাল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular