Friday, July 1, 2022
Homeরাজনীতিনৌকার পক্ষে ভোট চাইলেন-মেয়র আশরাফুল আলম লিটন

নৌকার পক্ষে ভোট চাইলেন-মেয়র আশরাফুল আলম লিটন

বেনাপোল(যশোর):-আসন্ন ইউপি নির্বাচন সন্নিকটে, শার্শা উপজেলার ১০ টি ইউপি নির্বাচন এখন তুঙ্গে,ইউনিয়নের প্রতিটি গ্রাম গঞ্জে, মাঠে ময়দানে নির্বাচনের ডামাডোল বাজতে শুরু করেছে,প্রতিদ্বন্ধি প্রার্থীরা হরেক রকম প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মণ জয় করার প্রানপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন,অপরদিকে সাধারণ ভোটাররাও তাদের হিসেব-নিকেষ কষতে শুরু করেছেন,ডিজিটালের যুগে ভোটাররা চাইছেন একজন সৎ,নিষ্ঠাবান,কর্মঠো এবং বিশ্বাসী মণা মানুষ।

এবারের নির্বাচনে আ.লীগ ব্যাতীত অংশ নিচ্ছেন না অন্য কোন রাজনৈতিক দলের প্রার্থী,ফলে আ.লীগের প্রতিদ্বন্ধি প্রার্থী আ.লীগ। ইতোমধ্যেই আ.লীগের নীতিনির্ধারকরা নৌকা মার্কা দিয়ে প্রার্থীদের নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করার ঘোষণা দিয়েছেন। আ.লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোপূর্বেই আ.লীগ নেতা-কর্মীদের নির্দেশনা দিয়েছেন নৌকার পক্ষে কাজ করার জন্য, কিন্তু এর আলোকে তার উল্টোটি করছেন আ.লীগ নেতা-কর্মীরা,মানছেন না নেত্রীর নির্দেশনা। স্বতন্ত্র এবং বিদ্রোহী প্রার্থী হয়ে আ.লীগের বিপক্ষে কাজ করছেন তারা।

শার্শা উপজেলার ১০টি ইউনিয়নে প্রায় ৪৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে ৫নং পুটখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সাধারন সদস্য (মেম্বার) পদে ৩৬ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৯ জন প্রার্থী রয়েছেন। “নৌকা” প্রতীক নিয়ে আছেন ঐ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান-মোঃ আব্দুল গফ্ফার এবং এই প্রথম স্বতন্ত্র প্রার্থী “আনারস” প্রতীক নিয়ে লড়ছেন- মোঃ নাসির উদ্দিন।

উল্লেখ্য,নিজেদের আধিপত্য বিস্তার সৃস্টির লক্ষ্যে এবং নিজেদের মধ্যে মতদৈন্যতার কারনে ২০১০ সালের পর থেকে শার্শা উপজেলাতে আ.লীগের মধ্যে দুটি গ্রুপিং এর স্বীকার হয়েছেন শার্শা উপজেলার মানুষ। একটি সাংসদ শেখ আফিল উদ্দিন গ্রুপ এবং দ্বিতীয়টি হচ্ছে বেনাপোল পৌরসভার বর্তমান মেয়র মোঃ আশরাফুল আলম গ্রুপ। যার প্রতিফলন ঘটেছে এবারকার ইউপি নির্বাচনে। অত্র উপজেলা ঘিরে সাংগঠনিকভাবে দু’জনাই দলের প্রাধান্যতা বহণ করে। আর সেকারনেই কেন্দ্র আ.লীগের নীতি নির্ধারকরা এই দুই আ.লীগ নেতাদ্বয়ের চাহিদা ভাগাভাগি করে ৫টি নৌকা তুলে দিয়েছেন সাংসদ শেখ আফিল উদ্দিনের হাতে আর ৫টি নৌকা দিয়েছেন মেয়র আশরাফুল আলম লিটনের হাতে। অত্র উপজেলায় নির্বাচন কার্যক্রম শুরু থেকে চেয়ারম্যান প্রার্থীদের নৌকা প্রতীকের প্রতিটি প্রচারনায় মেয়র লিটনকে দেখা গেলেও প্রার্থীর পক্ষে সাংসদ শেখ আফিল উদ্দিন কে সভা-সমাবেশ করতে দেখা যায়নি।

প্রচারনার সিডিউল মোতাবেক প্রতিদিনের ন্যায় শুক্রবার(১৯ নভেম্বর) ৫নং পুটখালী ইউনিয়নে নৌকার প্রার্থী মোঃ আব্দুল গফ্ফার এর পক্ষে নির্বাচনী পথসভা করেছেন মেয়র মোঃ আশরাফুল আলম লিটন। সভাস্থল ছিল ঐ ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সীমান্তবর্তী গ্রাম দৌলতপুর। দৌলতপুর বটতলা জামে মসজিদ সংলগ্ন উন্মুক্ত ময়দানে তিনি এই পথসভা করেন। ১নং ওয়ার্ড আ.লীগ সহ-সভাপতি-মোঃ আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে অনুষ্ঠিত জনসমাগমের ঐ পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ভোটারদের উদ্দেশ্যে নৌকার পক্ষে ভোট চেয়ে বলেন,
আগামী নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দেওয়া নৌকা প্রতীকে ভোট দিয়ে আপনাদের এলাকার সকলের প্রিয় বয়োজ্যেষ্ঠ মানুষ সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুল গফ্ফারকে জয়যুক্ত করে উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে সকলের প্রতি অনুরোধ জানান। জনকল্যাণে গৃহীত কর্মকান্ডগুলো তুলে ধরে মেয়র লিটন বলেন,এলাকায় সন্ত্রাস জঙ্গীবাদ ও মাদকের বিরুদ্ধে কাজ করার সুযোগ দিন।

১নং ওয়ার্ডের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন-মেম্বর প্রার্থী-তৌহিদুর রহমান,মোঃ মাসুদ রানা(যুবলীগ সাধারণ সম্পাদক ১নংওয়ার্ড),হবিবুর রহমান(সাবেক সভাপতি ১নং ওয়ার্ড),আব্দুল মান্নান,মুকুল,মজনু, আলী হোসেন,মফিজুর রহমান, রনি,হাসান,সাদ্দাম হোসেন, খায়রুল ইসলাম,রিয়াজুল ইসলাম প্রমুখ।

দিনব্যাপি পথসভার সফর সঙ্গী হিসেবে অংশ নেন-যুবলীগ নেতা- সুকুমার দেবনাথ,ছাত্রনেতা- এনামুল হক মুকুল(বাহাদুরপুর ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী),মোঃ আরিফুর রহমান,দীন মোহাম্মদ প্রমূখ

সীমান্তবর্তী এলাকায় পথসভা হওয়ায় আইন শৃঙ্খলা রক্ষায় বেনাপোল পোর্টথানার এসআই-মোস্তাফিজুর,এসআই-রোকনুজ্জামান,এএসআই-মাসুম বিল্লাহ সহ পুলিশের একটি দল সার্বক্ষনিক দায়িত্ব পালন করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular