Monday, June 27, 2022
Homeখেলাধূলাজয় দিয়ে শুরু ভারতের

জয় দিয়ে শুরু ভারতের

জয় দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো ভারত।  সিরিজের প্রথম ম্যাচে ভারত ৫ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ডকে। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া।
জয়পুরে টস জিতে প্রথমে বোলিং করতে নামে ভারত। ব্যাট হাতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় নিউজিল্যান্ড। ভারতের পেসার ভুবেনশ^র কুমারের করা তৃতীয় বলে খালি হাতে ফিরেন নিউজিল্যান্ডের ওপেনার ড্যারিল মিচেল।
শুরুতে মিচেলকে হারালেও তাতে সমস্যায় পড়েনি নিউজিল্যান্ড। দ্বিতীয় উইকেটে শতরানের জুটি গড়েন আরেক ওপেনার মার্টিন গাপটিল ও তিন নম্বরে নামা মার্ক চাপম্যান। ৭৭ বলে ১০৯ রানের জুটি গড়েন তারা।
দলে থাকলেও সদ্য শেষ হওয়া বিশ^কাপে খেলার সুযোগ না পাওয়া চাপম্যান টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় হাফ-সেঞ্চুরি তুলে নেন। শেষ পর্যন্ত ৫০ বল খেলে ৬টি চার ও ২টি ছক্কায় ৬৩ রান করে আউট হন চাপম্যান।
চাপম্যান ফিরলেও দলের রানের চাকা সচল রেখেছিলেন গাপটিল। ১৮তম ওভারে আউট হবার আগে ৪২ বলে তিন বাউন্ডারি চার ওভার বাউন্ডারিতে ৭০ রান করেন তিনি। গাপটিল-চাপম্যানের জোড়া-হাফ-সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান পায় নিউজিল্যান্ড। ভারতের ভুবেনশ^র-রবীচন্দ্রন অশি^ন ২টি করে উইকেট নেন।
জয়ের জন্য ১৬৫ রানের টার্গেটে খেলতে নেমে দারুন শুরু করে নতুন অধিনায়কত্ব পাওয়া রোহিত শর্মার ভারত। ৫ ওভারে ৫০ রান তুলেন ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল ও অধিনায়ক রোহিত শর্মা। ১টি করে চার-ছক্কায় ১৫ রান করে থামেন রাহুল।
রাহুলের পর তিন নম্বরে নামা সূর্যকুমার যাদবের সাথেও হাফ-সেঞ্চুরির জুটি গড়েন রোহিত। দ্বিতীয় উইকেটে ৪৯ বলে ৫৯ রান যোগ করেন তারা। এতে ভারতের জয়ের পথ মসৃন হয়।
মাত্র ২ রানের জন্য হাফ-সেঞ্চুরি বঞ্চিত হওয়া রোহিত ৩৬ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৪৮ রান করেন।
রোহিত না পারলেও টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় হাফ-সেঞ্চুরির দেখা পান সূর্যকুমার। শেষ পর্যন্ত ৪০ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৬২ রান করেন সূর্য।
সূর্যের আউটের পরই ম্যাচে ফিরে নিউজিল্যান্ড। জয়ের জন্য শেষ ৩ ওভারে ২১ রান প্রয়োজন পড়ে ভারতের। ১৮ ও ১৯তম ওভারে ১ উইকেট হারিয়ে ১১ রান পায় ভারত। শেষ ওভারে ১০ রান দরকার পড়ে টিম ইন্ডিয়ার। অভিষেক ম্যাচ খেলতে নামা ভেঙ্কটেশ আয়ার ও ঋসভ পান্থ ১টি করে চার মেরে ২ বল বাকী রেখে ভারতের জয় নিশ্চিত করেন। আয়ার ৪ রানে শেষ ওভারে আউট হলেও, ১৭ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন পান্থ। নিউজিল্যান্ডের বোল্ট ২টি উইকেট নেন।
আগামী ১৯ নভেম্বর রাঁচিতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular