বিশ্ববিদ্যালয় খুললেই হবে নোবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন

0
51

রাজু, নোবিপ্রবিঃ দীর্ঘ দিন যাবত মহামারি কারণে ক্যাম্পাস বন্ধ থাকায় হয়নি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’র (নোবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচন। তবে অনলাইন জুম প্লাটফর্মে আয়োজিত এক সাধারণ সভায় শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ ২০২১ এর নির্বাচন প্রসঙ্গে আলোচনা সভায় ক্যাম্পাস খোলার পর নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।

সর্বমোট একশত চুয়াল্লিশ (১৪৪) জন শিক্ষকের উপস্থিতিতে এই সিদ্ধান্ত গ্রহণ করে বর্তমান কার্যকরী পরিষদ। মোট উপস্থিতির ১২৬ জন ক্যাম্পাস খোলার ২১-৩০ কার্যদিবসের মধ্যে নির্বাচন আয়োজনের পক্ষে সম্মতি জানান এবং ১৪ জন আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সশরীরে নির্বাচনী কার্যক্রম আয়োজন করার পক্ষে প্রস্তাবনা তুলে ধরেন। বাকি ৪ জনের মধ্যে ১ জন ই-ভোটিং, ৩ জন নিরপেক্ষ ও ১ জনের মতামত না নিতে পারার মাধ্যমে আলোচনা সভা সমাপ্তি হয়।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, “নিয়মতান্ত্রিকভাবে সাধারণ সভায় দুই-তৃতীয়াংশ শিক্ষকদের মতামতের ভিত্তিতে শিক্ষক সমিতির সিদ্ধান্ত নেওয়া হয়ে থাকে। সেই প্রেক্ষিতে এবারের নির্বাচনও বিশ্ববিদ্যালয় খোলার পরপরই শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here