Thursday, May 26, 2022
Homeজাতীয়বিশিষ্ঠ কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের মৃত্যুতে মন্ত্রী ও প্রতিমন্ত্রীগণের শোক

বিশিষ্ঠ কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের মৃত্যুতে মন্ত্রী ও প্রতিমন্ত্রীগণের শোক

বিশিষ্ঠ কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের মৃত্যুতে মন্ত্রী ও প্রতিমন্ত্রীগণের শোক

 

ঢাকা ১৫ নভেম্বর ২০২১ :

স্বাধীনতা ও একুশে পদক প্রাপ্ত প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, নৌপরিবহন মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এবং সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

মন্ত্রী ও প্রতিমন্ত্রীগণের আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় মন্ত্রী ও প্রতিমন্ত্রীগণ বলেন, হাসান আজিজুল হক উপন্যাস, ছোটগল্প, নাটক ছাড়াও বিভিন্ন বিষয়ে বিশ্লেষণধর্মী রচনার মাধ্যমে বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করেছেন। তাঁর মৃত্যু দেশের সাহিত্য অঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি। তিনি তাঁর কর্ম ও রচনার মধ্য দিয়ে সাহিত্যপ্রেমী মানুষের হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন।

 

বিশিষ্ঠ কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের মৃত্যুতে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং প্রতিমন্ত্রীর শোক

 

ঢাকা ১৫ নভেম্বর ২০২১ :

বাংলা কথাসাহিত্যের অসামান্য শিল্পী হাসান আজিজুল হকের মৃত্যুতে গভীর শোক জানিয়ে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, তাঁর সাহিত্য এই জনপদের মানবমনের এক স্থায়ী দর্পণ হয়ে থাকবে।

বিশ্ব জলবায়ু সম্মেলনে যোগদান শেষে দেশের উদ্দেশে রওনা হবার প্রাক্কালে ড. হাছান সোমবার রাতে ৮২ বছর বয়সে রাজশাহীতে নিজ আলয়ে এই অনন্য প্রতিভাধর সাহিত্যিকের মৃত্যু সংবাদে প্রেরিত শোকবার্তায় বলেন, একুশে পদক, স্বাধীনতা পুরস্কার ও ভারতের পশ্চিমবঙ্গের আনন্দ পুরস্কারে ভূষিত হাসান আজিজুল হকের অভাব অপূরণীয়। ষাটের দশকের বাঁক বদলের এই কথাশিল্পীর রচনাবলী আমাদের সাহিত্যকে কালজয়ী সমৃদ্ধি এনে দিয়েছে।

মন্ত্রী প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে পৃথক এক শোক বার্তায় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মোঃ মুরাদ হাসান কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

প্রতিমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular