Friday, July 1, 2022
Homeআইন আদালতখুলনা জেলার আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়নের গণবিজ্ঞপ্তি

খুলনা জেলার আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়নের গণবিজ্ঞপ্তি

খুলনা জেলার আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়নের গণবিজ্ঞপ্তি
খুলনা১৫ নভেম্বর ২০২১ :
খুলনা জেলা ম্যাজিস্ট্রেসি হতে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারী এবং খুলনা জেলায় বসবাসরত অন্য জেলা ম্যাজিস্ট্রেসি হতে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারী ব্যক্তি, ব্যাংক, প্রতিষ্ঠান, আগ্নেয়াস্ত্রের ডিলার, মেরামতকারী ও সেফ কিপিং প্রতিষ্ঠানের ২০২২ সালের জন্য আগ্নেয়াস্ত্র লাইসেন্স আগামী ১ থেকে ৩০ ডিসেম্বর-২০২১ পর্যন্ত বার্ষিক নবায়ন করা যাবে।
আগ্নেয়াস্ত্র লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা অনুযায়ী লাইসেন্সধারী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্যাটসহ নির্ধারিত ফি ট্রেজারি চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা দিয়ে চালানের মূল কপি, লাইসেন্সের মূল কপি, লাইসেন্সভূক্ত আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ নির্দিষ্ট তারিখ ও সময় অনুযায়ি নির্ধারিত স্থানে উপস্থিত হয়ে নবায়ন সম্পন্ন করতে হবে। আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ থানায় বা সেফ কিপিং এ জমা থাকলে রশিদ প্রদর্শন করতে হবে।
লাইসেন্সধারীগণ গত বছরের আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়নের পূর্বের সব গোলাবারুদের হিসাব এবং থানায় দাখিলকৃত জিডির কপিসহ লাইসেন্স নবায়নের জন্য নির্দিষ্ট তারিখে কার্যালয়ে উপস্থিত হতে হবে। থানার জিডির কপি ও গোলাবারুদের হিসাব সঠিকভাবে প্রদান এবং ডিজিটাল আর্মস লাইসেন্স ম্যানেজমেন্ট সিস্টেম বাস্তবায়নের জন্য দপ্তর থেকে চাহিত তথ্যাদি দাখিল করা না হলে লাইসেন্স নবায়ন করা হবে না।
উল্লেখ্য, রূপসা উপজেলার ১ ডিসেম্বর; তেরখাদা ২ ডিসেম্বর; দিঘলিয়া ৫ ডিসেম্বর; ফুলতলা ৬ ডিসেম্বর; ডুমুরিয়া ৭ ডিসেম্বর; বটিয়াটা ৮ ডিসেম্বর; দাকোপ ৯ ডিসেম্বর; পাইকগাছা ও কয়রা উপজেলায় ১২ ডিসেম্বর তারিখে নবায়ন করা যাবে। খুলনা সদর ও খালিশপুর মেট্রোপলিটন থানা ১৩, ১৪, ১৫ ও ১৯ ডিসেম্বর; সোনাডাঙ্গা, হরিণটানা, লবনচরা মেট্রোপলিটন থানা ২০ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত; দৌলতপুর, আড়ংঘাটা এবং খানজাহান আলী থানা ২৬ ও ২৭ ডিসেম্বর পর্যন্ত লাইসেন্স নবায়ন করা যাবে। এছাড়া ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, ডিলার, মেরামতকারী ও সেফ কিপিংস প্রতিষ্ঠান ২৮ ও ২৯ ডিসেম্বর এবং নির্ধাারিত তারিখে বাদপড়া লাইসেন্সধারীগণ ও খুলনা জেলায় বসবাসরত অন্য জেলা ম্যাজিস্ট্রেসি থেকে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীগণ ৩০ ডিসেম্বর তারিখে নবায়ন করতে পারবেন।
পাইকগাছা ও কয়রা উপজেলার জন্য নির্ধারিত তারিখে সকাল নয়টা থেকে বেলা একটা পর্যন্ত পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে লাইসেন্স নবায়ন করা যাবে।
খুলনা মেট্রোপলিটন এলাকার সকল থানা এবং অন্য সাতটি উপজেলার জন্য নির্ধারিত তারিখে সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত খুলনা জেলা প্রশাসকের কার্যালয় জুডিসিয়াল মুন্সিখানা শাখায় ৫০ নম্বর কক্ষ থেকে লাইসেন্স নবায়ন করা যাবে।
খুলনা জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান তালুকদার স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular