বাংলাদেশের চামড়া শিল্পে বিনিয়োগ করবে ইতালি

0
28
বাংলাদেশের চামড়া শিল্পে বিনিয়োগ করবে ইতালি
ঢাকা ১৪ নভেম্বর ২০২১ :
বাংলাদেশে চামড়াশিল্পে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত এনরিকো নুনযিয়াতা (ENRICO NUNZIATA)।
আজ বিকালে রাজধানীর তেজগাঁয়ে বিসিক ভবনে বিসিক চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান, এনডিসি মহোদয়ের সাথে এক সৌজন্য সাক্ষাতে ইতালির রাষ্ট্রদূত এ আগ্রহ প্রকাশ করেন।
সৌজন্য সাক্ষাৎ শেষে বিসিক চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান, এনডিসি বলেন, বাংলাদেশের চামড়াশিল্পের কঠিন বর্জ্যে দিয়ে জৈবসার ও বিদ্যূৎ উৎপাদন করার জন্য সবুজ প্রযুক্তি হস্তান্তরের আগ্রহ প্রকাশ করেছেন ইতালির রাষ্ট্রদূত। চামড়াশিল্পের কঠিন বর্জ্য ব্যবস্থাপনায় বাংলাদেশ ও ইতালির যৌথভাবে কাজ করবে।
বিসিক চেয়ারম্যান জানান বাংলাদেশ চামড়াশিল্পের কঠিন বর্জ্য ব্যবস্থাপনায় যৌথ উদ্যোগে বর্জ্য ব্যবস্থাপনা প্ল্যান্ট স্থাপন করা হলে প্ল্যান্টে নিরবিচ্ছিন্ন বর্জ্য সরবরাহের নিশ্চয়তা চেয়েছে ইতালি।
এসময় বিসিক চেয়ারম্যান মহোদয় বিসিক শিল্পনগরীসনমূহে ইতালির বিনিয়োগ জন্য রাষ্ট্রদূত অনুরোধ করেন। বিসিক চেয়ারম্যান বলেন, ২০৪১ সালে শিল্প উন্নত বাংলাদেশ বিনির্মানে বিসিক একটি মহাপরিকল্পনা প্রণয়ন করেছে। মহাপরিকল্পনা বাস্তবায়িত হলে সারাদেশে ৪০ হাজার একর জমিতে ১০০টি পরিবেশবান্ধব শিল্পপার্ক স্থাপন করা হবে। এসব শিল্পপার্কে ইতালির সবুজ প্রযুক্তি হস্তান্তরসহ বিনিয়োগের আহ্বান জানান।
ইতালির রাষ্ট্রদূত এনরিকো নুনযিয়াতা (ENRICO NUNZIATA) বলেন বাংলাদেশ ও ইতালি যৌথ উদ্যোগে সবুজ প্রযুক্তি হস্তান্তর, বাংলাদেশে ইতালির বিনিয়োগ বৃদ্ধি এবং ভবিষ্যতে যৌথ সম্পর্কে উন্নয়নে কাজ করবে ইতালি।
এসময় অতিরিক্ত সচিব (বিসিক, এসএমই ও বিটাক) কাজী সাখাওয়াত হোসেন, বিসিক পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ ও বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here