সাত কলেজ ভর্তি পরিক্ষার্থীকে নির্দিষ্ট কেন্দ্রে পৌঁছে দিল ছাত্র অধিকার পরিষদ

0
67

নিজস্ব প্রতিবেদক ঃ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছে, মেঘলা আকাশ। সময় ৯:২৫ ঠিক ৩৫ মিনিট পর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে সাত কলেজের কলা অনুষদের ভর্তি পরীক্ষা এমএসটি. রোজিন আক্তার ইরিনের। কিন্তু ভুলে এই পরীক্ষার্থী চলে আসে সরকারি তিতুমীর কলেজ কেন্দ্রে। পরীক্ষার ঠিক আগ মুহূর্তে ভুল কেন্দ্রে এসে চোখেমুখে একরাশ হতাশা নিয়ে তিতুমীর কলেজ শাখা ছাত্র অধিকার পরিষদের সঙ্গে যোগাযোগ করে ইরিন।ভুল কেন্দ্রে এসে মাথায় যেন আসমান ভেঙে পড়ল ইরিনের। সেই মুহূর্তে তাকে মোটরসাইকেলে করে কেন্দ্রে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন ছাত্র অধিকার পরিষদের সদস্যরা।

শনিবার (১৩ নভেম্বর) ভুল কেন্দ্রে আসার কথা শোনার সাথে সাথেই ছাত্র অধিকার পরিষদের তিতুমীর কলেজ শাখার সভাপতি সোহেলমৃধা একটি পাঠাও রাইডার ঠিক করে ওই পরীক্ষার্থীকে নির্দিষ্ট পরীক্ষার কেন্দ্রে যাওয়ার ব্যবস্থা করেন।

 

এ বিষয়ে সরকারি তিতুমীর কলেজ ছাত্র অধিকার পরিষদের সভাপতি সোহেলমৃধা বলেন, এক শিক্ষার্থী ভুলবশত আমাদের তিতুমীর কলেজ কেন্দ্রে চলে আসছে, আমরা তাকে সঠিক কেন্দ্রে পৌছে দেয়ারও ব্যবস্থা করি, আগামিতেও আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, তিতুমীর কলেজ ছাত্র অধিকার পরিষদ সর্বদা শিক্ষার্থীদের অধিকার আদায় ও শিক্ষার্থীদের যে কোনো প্রয়োজনে তাদের পাশে থাকে। সাত কলেজের ভর্তি পরীক্ষায়ও যথাযথ ভাবে শিক্ষার্থীদের আসনবিন্যাস খুঁজে দেয়া, করোনা সচেতনতায় মাস্ক পরিধান করা, কলম ও পানি বিতরণ করে শিক্ষার্থীদের পাশে ছিলো।

উল্লেখ্য, অন্য দুই ইউনিটের পরীক্ষার মত আজও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতক শ্রেণির ২০২১-২২ শিক্ষাবর্ষের কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষার্থীদের বুথ স্থাপন করে সহযোগিতা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here