Thursday, May 26, 2022
Homeঅর্থনীতিসৌদি রাষ্ট্রদূতের তাসখন্দে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন

সৌদি রাষ্ট্রদূতের তাসখন্দে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন

সৌদি রাষ্ট্রদূতের তাসখন্দে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন

 

তাসখন্দ (উজবেকিস্তান), ১১ নভেম্বর ২০২১ :

 

উজবেকিস্তানে সৌদি আরবের রাষ্ট্রদূত ইইসেফ সালেহ আল গাহরাহ আল ওতাইবি আজ তাসখন্দে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন। দূতাবাসের রেকর্ড অনুযায়ী এটি প্রথম বারের মতো কোনো সৌদি রাষ্ট্রদূতের বাংলাদেশ দূতাবাস পরিদর্শন।

 

পরিদর্শনকালে সৌদি রাষ্ট্রদূত বিভিন্ন অর্থনৈতিক সূচকে বাংলাদেশের সাম্প্রতিক অগ্রগতিতে বিশেষ আগ্রহ দেখান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশের উল্লেখযোগ্য উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। আলাপকালে বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জাহাঙ্গীর আলম বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের নিবিড় সহযোগিতার বিষয়টি উল্লেখ করেন এবং দুই দেশের জনগণের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের গুরুত্বের বিষয় তুলে ধরেন।

 

বাংলাদেশের রাষ্ট্রদূত বাংলাদেশি নাগরিকদের জন্য ওমরা এবং ভিজিট ভিসা সহজীকরণের বিষয়ে আলাপ করেন এবং এ ক্ষেত্রে বাধাসমূহ সহজীকরণে সৌদি রাষ্ট্রদূতের সহায়তা কামনা করেন। জবাবে সৌদি রাষ্ট্রদূত এ বিষয়ে সহায়তার আশ্বাস দেন।

 

রাষ্ট্রদূত মোঃ জাহাঙ্গীর আলম রোহিঙ্গা শরণার্থী দ্রুত তাদের মাতৃভূমি মিয়ানমারে ফিরিয়ে নেয়ার বিষয়ে সৌদি আরবের সক্রিয় সহযোগিতা এবং সাহায্য কামনা করেন।

 

সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশ দূতাবাসে স্থাপিত জেনোসাইড কর্নার এবং বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন এবং দূতাবাসের পরিদর্শন বইতেও স্বাক্ষর করেন।

 

এ সময় দূতাবাসের মিনিস্টার ও দূতালয় প্রধান নৃপেন্দ্র চন্দ্র দেবনাথ উপস্থিত ছিলেন।

 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular