Friday, January 28, 2022
Homeবিভাগীয় খবরঢাকাবাংলাদেশকে যারা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল তারা নিজেরাই ব্যর্থ হয়েছে :...

বাংলাদেশকে যারা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল তারা নিজেরাই ব্যর্থ হয়েছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

বাংলাদেশকে যারা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল তারা নিজেরাই ব্যর্থ হয়েছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

 

বিরল (দিনাজপুর), ২৬ কার্তিক (১১ নভেম্বর ২০২১ :

 

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী বলেছেন, স্বাধীনতার স্বপক্ষের শক্তি যেন রাষ্ট্র পরিচালনা করতে না পারে, স্বাধীনতার স্বপ্ন যেন বাস্তবায়ন না হয় সেজন্য ৭৫ এর ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছে। শুধু তাই নয় এই হত্যাকাণ্ডকে জায়েয করার জন্য ইনডেমনিটি আইন করে এ হত্যার বিচার বন্ধ করে দেয়া হয়েছিল, স্বাধীনতা বিরোধীদের পুরস্কৃত করা হয়েছিল। খুনি জিয়াসহ খালেদা ও এরশাদরা এই বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। কিন্তু তারা নিজেরাই ব্যর্থ হয়েছে।

প্রতিমন্ত্রী আজ দিনাজপুরের বিরল কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খালিদ মাহ্মুদ চৌধুরী বলেন, ১৯৭১ সনে মহান মুক্তিযুদ্ধের পরে সদ্য স্বাধীন বাংলাদেশকে পুনর্গঠিত করার সংকল্প  নিয়ে কাজ শুরু করেছিলেন বঙ্গবন্ধু। বাংলাদেশকে এগিয়ে নিতে বঙ্গবন্ধু যুবলীগ প্রতিষ্ঠা করার স্বপ্ন দেখেছিলেন। আর সেই স্বপ্ন বাস্তবায়ন করার দায়িত্ব দিয়েছিলেন মুজিব বাহিনীর সেই সময়ের রূপকার, যাকে বাংলাদেশের যুবকরা চীনের মাওসেতুং এর সঙ্গে তুলনা করতো। সেই মাওসেতুং খ্যাত শেখ ফজলুল হক মনিকে তিনি যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধী রাজাকার, আলবদর, আলশামস, স্বাধীনতাকে নস্যাৎ করে দেয়ার ষড়যন্ত্র করতে থাকে। স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করতে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে যুবলীগ দুর্বার গণআন্দোলন গড়ে সকল ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়েছিল। তিনি বলেন, ‘কিসিঞ্জার বলেছিল- বটমলেস বাস্কেট হচ্ছে বাংলাদেশ।’ ‘স্বাধীনতা বিরোধীরা বলেছিল-এই স্বাধীনতা বাংলাদেশ ধরে রাখতে পারবে না।’ আজকে সেই বাংলাদেশ প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে। সরকার মেগা প্রকল্প নিয়ে এগিয়ে যাচ্ছে।

বিরল উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম অরু, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন ও মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রহমান আলী, যুবলীগের সহসভাপতি মমিনুল ইসলাম মিন্টু, সাংগঠনিক সম্পাদক দিলিপ রায় , স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি সুরজিৎ কুমার বাবুল ও ছাত্রলীগের সভাপতি সোহাগ বাবু।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments