শিল্প মন্ত্রণালয়ের উদ্ভাবন প্রদর্শনীতে বিসিক ওয়ানস্টপ সার্ভিসের প্রথম স্থান অর্জন

1
34

শিল্প মন্ত্রণালয়ের উদ্ভাবন প্রদর্শনীতে বিসিক ওয়ানস্টপ সার্ভিসের প্রথম স্থান অর্জন

 

ঢাকা ০৯ নভেম্বর ২০২১ :

 

শিল্প মন্ত্রণালয়ের ২০২০-২১ সালের বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনার আলোকে মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত উদ্ভাবন প্রদর্শনী (শোকেসিং)-এ সার্বিক মূল্যায়নে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ওয়ানস্টপ সার্ভিস (ওএসএস) প্রথম স্থান করেছে।

শিল্প মন্ত্রণালয় আয়োজিত উদ্ভাবন প্রদর্শনী (শোকেসিং)-এ মন্ত্রণালয়ের আওতাধীন ১৩টি দপ্তর সংস্থা অংশগ্রহণ করে।

উদ্ভাবন প্রদর্শনীতে বিসিক ওয়ানস্টপ সার্ভিসের (ওএসএস) প্রথম স্থান অর্জন করায় বিসিককে সনদপত্র প্রদান করেছে শিল্প মন্ত্রণালয়। শিল্প সচিব জাকিয়া সুলতানার হাত থেকে বিসিকের পক্ষে সনদপত্র গ্রহণ করেন বিসিক সচিব মোঃ মফিদুল ইসলাম। এ সময় পরিকল্পনা কমিশনের শিল্প ও শক্তি বিভাগের সদস্য (সচিব) শরিফা খান উপস্থিত ছিলেন।

বিসিক চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান এনডিসি বলেন, দেশে পরিবেশবান্ধব শিল্পায়ন করে যাচ্ছে বিসিক। উদ্যোক্তাদের সবগুলো সেবা একই ছাতার নিচ থেকে প্রাপ্তি নিশ্চিত করতে বিসিক চালু করেছে ওয়ানস্টপ সার্ভিস।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা), বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা), বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পর পঞ্চম সংস্থা হিসেবে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-কে ওয়ানস্টপ সার্ভিস আইনে অর্ন্তভুক্ত করে গত ১৯ জুলাই প্রজ্ঞাপন জারি করে প্রধানমন্ত্রীর কার্যালয়। এর ফলে গত ১৩ জুন ওয়ানস্টপ সার্ভিস চালু করে বিসিক।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here