মানুষের কল্যাণে কাজ করলে তথ্য লুকানোর প্রয়োজন নাই-ডিএমপি কমিশনার

হাসানুজ্জামান সুমন বিশেষ প্রতিনিধিঃ মানুষের কল্যাণে যারা কাজ করে তাদের তথ্য লুকানোর প্রয়োজন নাই বলে মন্তব্য করেছেন ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম(বার)। আজ সোমবার (৮ নভেম্বর, ২০২১) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে অনুষ্ঠিত ক্র্যাব-ওয়ালটন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, “আপনারা জানেন সরকার আমাকে আরও একবছরের জন্য নিয়োগ প্রদান করেছে। আরও ১ বছর মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়ে সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা পুলিশ সদস্যরা দিন-রাত ২৪ ঘন্টা কাজ করার অংগীকার নিয়েই এই চাকরিতে এসেছি। আমাদের কাজের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতার জায়গা পরিষ্কার রাখতে চাই”।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, তথ্য বিভ্রাট রেখে কোন প্রকার সংবাদ প্রচার করা উচিৎ নয়। আমরা কল্যাণকর কাজ প্রচার করতে চাই। তিনি বলেন, কোভিড-১৯ মহামারির সময় সম্মুখ সারির যুদ্ধা হিসেবে পুলিশ জীবন বাজি রেখে কাজ করেছে। ডাক্তাররা জীবন হাতে নিয়ে সেবা দেয়ার জন্য হাসপাতালে গিয়েছেন। কিন্তু আমরা প্রশংসায় কৃপণ কই সাথে করোনায় সেনাবাহিনীর অবদানের কথা স্মরণ করে তিনি বলেন, “সবাই মিলেই আমরা এদেশের সেবা দিই। সশস্ত্র বাহিনীর সফলতার সাথে পুলিশের সফলতাও জড়িত”।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (অপারেশন, প্ল্যানিং অ্যান্ড মিডিয়া) মোঃ হায়দার আলী খান বলেন, পুলিশের পাশাপাশি সাংবাদিকদরাও বেশ ঝুঁকি নিয়ে কাজ করে থাকেন। জাতীয় দুর্যোগে ঝুঁকি নিয়ে কাজ করার জন্য তিনি সাংবাদিকদের ধন্যবাদ জানান। বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) সভাপতি মিজান মালিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের পরিচালক লেফট্যানেন্ট কর্নেল আব্দুল্লাহ ইবনে জায়েদ, বিশেষ অতিথি ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন ও বিশেষ অতিথি ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী।

প্রসঙ্গত, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) দেশের সকল জাতীয় দৈনিক, সরকারি-বেসরকারি টেলিভিশন, জাতীয় ও আন্তর্জাতিক সংবাদ সংস্থা, বেতার ও অনলাইন নিউজ পোর্টালে কর্মরত অপরাধ বিষয়ক পেশাদার সাংবাদিকদের প্রতিনিধিত্বকারী একমাত্র সংগঠন। এই সংগঠনের বর্তমান সদস্য সংখ্যা প্রায় সাড়ে তিনশ। প্রতি বছর সংগঠনের পক্ষ থেকে সদস্যদের সক্রিয় অংশগ্রহনে ক্রীড়া প্রতিযোগিতার (ইনডোর-আউটডোর) আয়োজন করা হয়ে থাকে।

সেই ধারাবাহিকতায় এবারও ক্র্যাব-ওয়ালটন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২১-এর আয়োজন করেছে ক্র্যাব। এই প্রতিযোগিতায় স্পন্সর প্রতিষ্ঠান হিসেবে সহযোগিতা করছে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। প্রতিযোগিতায় ইনডোর ও আউটডোর খেলার মধ্যে থাকছে দাবা, ক্যারম, ব্যাডমিন্টন, ফুটবল, মিনি ম্যারাথন, ক্রিকেট, কলব্রীজ ও ইন্টারন্যাশনাল ব্রীজ। সোমবার (৮ নভেম্বর) দাবা খেলা শুরুর মাধ্যমে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here