বাংলাদেশ দলে পরিবর্তনের হাওয়া

0
59

টি ২০ বিশ্বকাপে ভরাডুবির পর বাংলাদেশ দলে রদবদল হচ্ছে। অধিনায়ক বদলের পরিকল্পনা নেওয়া হয়েছে। টিম ম্যানেজমেন্টেও বদল আসছে। আবারও খালেদ মাহমুদকে বাংলাদেশ দলের পরিচালক করা হচ্ছে। শুক্রবার রাতে বিসিবি সভাপতি নাজমুল হাসানের বাসায় নির্বাচকদের সিদ্ধান্ত নেওয়া হয় যে, সাত তরুণ ক্রিকেটারকে আগামীদিনের জন্য প্রস্তুত করতে খালেদ মাহমুদের হাতে তুলে দেওয়া হবে।

খালেদ মাহমুদের অধীনে কাজ করার জন্য ডাক পাচ্ছেন-নাজমুল হোসেন শান্ত, পারভেজ হোসেন ইমন, ইয়াসির আলী রাব্বি, সাইফ হাসান, তৌহিদ হৃদয়, কামরুল ইসলাম রাব্বি ও তানভির ইসলাম। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তাদের প্রস্তুতি শুরু হতে পারে আজ। কাল সাইফ হাসান জানান, ‘আমি জাতীয় লিগের একটি রাউন্ডে খেলছি না। ও’লেভেলের দুটি বিষয়ের পরীক্ষা দিচ্ছি। শুনেছি আমাদের কয়েকজনকে ডাকা হয়েছে। হয়তো জানানো হবে।’ যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার পারভেজ হোসেন ইমনও একই কথা বললেন, ‘একাডেমিতে আছি আমি। আমাদের একটা ক্যাম্পের জন্য ডাকবে শুনেছি। সাতজন থাকবে। বাকিটা যোগ দেওয়ার পর বলতে পারব।’

বিশ্বকাপের পর তিন টি ২০ ও দুই টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান। এই দ্বিপাক্ষিক সিরিজকে সামনে রেখে সাত তরুণকে বিবেচনায় নিয়েছে বোর্ড। তবে কোচ রাসেল ডমিঙ্গোকে ছাঁটাই করা হচ্ছে না। তার কাজ আরও বেশি পর্যবেক্ষণ করা হবে। এজন্য খালেদ মাহমুদকে টিম ডিরেক্টর করার সিদ্ধান্ত। দলের সামগ্রিক বিষয়ে তার হস্তক্ষেপ থাকবে। অনুশীলন, ম্যাচ পরিকল্পনা, দল নির্বাচন ও লক্ষ্য ঠিক করার কাজ তাকে সঙ্গে নিয়ে করবে টিম ম্যানেজমেন্ট। পাকিস্তান সফরের জন্য ১২ নভেম্বর বাংলাদেশ দলের প্রস্তুতি শুরু হওয়ার কথা রয়েছে।

সূত্র: যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here