বিইউপিতে (POMAC 2.0)-2021ʹ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

0
39

বিইউপিতে ‘INTER-UNIVERSITY POLICY MAKING COMPETITION (POMAC 2.0)-2021ʹ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

 

ঢাকা ০৬ নভেম্বর ২০২১ :

 

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর উদ্যোগে ‘INTER-UNIVERSITY POLICY MAKING COMPETITION (POMAC 2.0)-2021ʹ এর চূড়ান্তপর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বৃহস্পতিবার (০৪ নভেম্বর ২০২১) ঢাকার মিরপর সেনানিবাসস্থ বিজয় অডিটোরিয়ামে ইকোনমিক্স ক্লাব (বিইউপিইসি) এর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হয়। উল্লেখ্য যে, প্রতিযোগিতাটি গত ১ নভেম্বর ২০২১ তারিখে শুরু হয়েছিল।

বৈশ্বিক করোনা মহামারিতে চলমান অর্থনৈতিক প্রতিবন্ধকতা দূর করার ক্ষেত্রে শিক্ষার্থীদের মাঝে উদ্ভাবনী শক্তি জাগিয়ে তোলার উদ্দেশ্যে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব এম এ মান্নান, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এছাড়াও, বিইউপির উপাচার্য মেজর জেনারেল মোঃ মোশফেকুর রহমান, এসজিপি, এসইউপি, এনডিসি, পিএসসি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
উক্ত প্রতিযোগিতায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়,জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি), খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) সহ প্রায় ২৩টি স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে মোট ১৬২টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায়র চূড়ান্ত পর্বে ০৬টি দল উত্তীর্ণ হয়। চুড়ান্ত প্রতিযোগিতায় Bangladesh University of Professionals এর টিম RAZZMATAZZ চ্যাম্পিয়ন, Asia Pacific University এবং BUP এর টিম PAC MAN ১ম রানার আপ এবং North South University এর টিম Y-Nots ২য় রানার আপ হওয়ার গৌরব অর্জন করে।

উক্ত অনুষ্ঠানে বিইউপির উচ্চপদস্থ কর্মকর্তাগণ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here