Wednesday, May 25, 2022
Homeখেলাধূলাঅস্ট্রেলিয়া বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ

অস্ট্রেলিয়া বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্ব না খেলে সরাসরি সুপার টুয়েলভ খেলবে বাংলাদেশ।

সংযুক্ত আরব আমিরাতের মাটিতে চলছে বিশ্বকাপ উন্মাদনা। এইদিকে আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে হবে আরো একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ এমন কথা আগেই জানিয়েছিলো আইসিসি। যার কারণে সেই বিশ্বকাপে খেলার জন্য দলগুলোকে নতুন নিয়মও বেঁধে দিয়েছিলো আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা। তবে আইসিসির এই নতুন নিয়মে কপাল খুলেছে বাংলাদেশের খেলবে হবেনা বিশ্বকাপে প্রাথমিক পর্ব। সরাসরি অংশ নিবে ভারত পাকিস্তানের মতো দলের সাথে সুপার টুয়েলভে।

২০২২ অস্ট্রেলিয়া বিশ্বকাপ নিয়ে আইসিসি জানিয়েছিলো চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভ খেলা ১২টি দল আগামী বছরের বিশ্বকাপে সরাসরি অংশ নেবে। যার মধ্যে চলতি আসরের চ্যাম্পিয়ন এবং রানারআপ দলের পাশাপাশি আগামী ১৫ই নভেম্বর পর্যন্ত র‍্যাঙ্কিংয়ের শীর্ষ আট দল প্রাথমিক পর্ব না খেলে অংশ নিবে সরাসরি সুপার টুয়েলভে। যেখানে চলতি বিশ্বকাপে নিজেদের শেষে ম্যাচে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরে ২৩৩ রেটিং নিয়ে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে একধাপ অবনতি হয়েছে ওয়েস্ট ইন্ডিজের যার কারণে ২৩৪ রেটিং নিয়ে একধাপ এগিয়ে বর্তমানে র‍্যাঙ্কিংয়ের আট থেকে সরাসরি সুপার টুয়েলভ খেলার টিকিট নিশ্চিত করলো বাংলাদেশ।

উল্লেখ্য চলতি বিশ্বকাপে সুপার টুয়েলভ নিশ্চিত করা দলগুলোর মধ্যে স্কটল্যান্ড, নামিবিয়া এবং শ্রীলঙ্কার সাথে প্রাথমিক পর্বের ম্যাচ খেলে সুপার টুয়েলভে উঠতে হবে বর্তমান চ্যাম্পিয়নদের। অন্যদিকে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা সাথে সুপা টুয়েলভে সরাসরি অংশ নিবে বাংলাদেশ এবং আফগানিস্তান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular