শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলেই দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয় : পানিসম্পদ প্রতিমন্ত্রী

0
27

শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলেই দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয় : পানিসম্পদ প্রতিমন্ত্রী

 

বরিশাল ০৫ নভেম্বর ২০২১ :

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলেই দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয়। বর্তমান সরকারের সময় পদ্মা সেতু, পায়রা বন্দর, বিশ্ববিদ্যালয় হচ্ছে। রেললাইনের  কাজ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। বিএনপি বলেছিলো পদ্মা সেতু হবে না। কিন্তু প্রধানমন্ত্রী প্রমাণ করে দিয়েছেন বাংলাদেশের টাকা দিয়েই পদ্মা সেতু নির্মাণ করা সম্ভব।

 

আজ বরিশাল সিটি করপোরেশনের ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আনিস শরীফ আয়োজিত এক জনসভায় স্থানীয়দের উদ্দেশ্যে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এসব কথা বলেন।

 

পরে কীর্তনখোলা নদীর ভাঙনে ক্ষতিগ্রস্ত ২৪নং ওয়ার্ডের নদী তীরবর্তী এলাকা পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী আরো বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে দেশের বিভিন্ন জায়গায় নদী ভাঙন হচ্ছে। যেখান থেকেই নদী ভাঙনের কথা জানানো হয়, সেখানেই সরকার তাৎক্ষণিকভাবে ভাঙনরোধে ব্যবস্থা গ্রহণ করে। এখানে খুবই খরস্রোতা ও গভীর নদী হওয়ায় গত বর্ষা মৌসুমের জিও ব্যাগগুলো টেকেনি। এজন্য পানিটা কমে গেলে জিও ব্যাগ দিয়ে সুন্দর করে কাজটি করা হবে, যাতে বর্ষা মৌসুমে ভাঙনরোধ সম্ভব হয়।

 

প্রতিমন্ত্রী আরো বলেন, নদী ভাঙনরোধে ইতোমধ্যে একটি প্রকল্প নেয়া হয়েছে। তবে আগামী বর্ষা মৌসুমে যাতে এখানে ভাঙন না হয় সেটার জন্য কাজ করা হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here