Thursday, August 11, 2022
Homeখেলাধূলাটিম ইন্ডিয়ার নতুন হেড কোচ নিযুক্ত হলেন রাহুল দ্রাবিড়

টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ নিযুক্ত হলেন রাহুল দ্রাবিড়

টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ নিযুক্ত হলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। বুধবার ভারত বনাম আফগানিস্তানের ম্যাচ চলার সময়, বিসিসিআইয়ের (BCCI) তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, রবি শাস্ত্রীর (Ravi Shastri) ছাড়তে চলা হটসিটে বসছেন ‘দ্যা ওয়াল’। চলতি টি-টিয়েন্টি বিশ্বকাপের (WT20) মাঝপথে প্রাক্তন ভারত অধিনায়কের নাম প্রধান কোচ হিসেবে ঘোষাণা করে দিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বোর্ড। শোনা যাচ্ছে ২০২৩ সাল পর্যন্ত হেড কোচের দায়িত্বে থাকবেন তিনি।

নতুন দায়িত্ব হাতে তুলে দ্রাবিড় বলেন, “ভারতীয় দলের হেড কোচের দায়িত্ব পেয়ে দারুণ অনুভুতি হচ্ছে। এই কাজটা করার জন্য মুখিয়ে আছে। রবি শাস্ত্রীর কোচিংয়ে দল বেশ ভাল পারমরম্যান্স করেছে। আমি শুধু সেই কাজটা এগিয়ে নিয়ে যেতে চাই। এই দলের সবার সঙ্গে এনসিএ, অনুর্ধ-১৯ ও ভারতীয় ‘এ’ দলে কাজ করেছি। তাই সবাইকে আমি খুব ভালভাবে জানি। প্রতি মুহূর্তে উন্নতি করার জন্য ওরা সবাই মুখিয়ে থাকে। আগামী কয়েক বছর বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ আছে। সেই সিরিজে ভাল ফল করার লক্ষ্য থাকবে।”

বিসিসিআই-এর তরফে বিবৃতিতে জানানো হয়েছে, ‘সুলক্ষণা নায়েক ও আর পি সিংহর উপদেষ্টা কমিটি বুধবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্রাবিড়কে ভারতীয় দলের কোচ হিসাবে নির্বাচিত করেছে। বিশ্বকাপের পরে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ সফর দলের দায়িত্ব নেবেন তিনি।’

প্রিয় সতীর্থ রাহুলের হাতে দায়িত্ব তুলে দিয়ে আপ্লুত বোর্ড সভাপতি। সৌরভ বলেন, “রাহুল দ্রাবিড়কে কোচ হিসেবে নিয়োগ করে আমরা আপ্লুত। ভারতের হয়ে জমকালো পারফরম্যান্স করার পর এনসিএ-র ডিরেক্টর হিসেবেও রাহুল খুবই দায়িত্বের সঙ্গে কাজ করেছেন। আশাকরি কোচ হিসেবেও দলকে আরও উচ্চতায় নিয়ে যাবে।”

আইপিএল-এর দ্বিতীয় পর্ব চলার সময় বোর্ড সভাপতির সঙ্গে আলোচনা করতে সংযুক্ত আরব আমিরসশাহিতে গিয়েছিলেন দ্রাবিড়। সেটা অবশ্য সেই সময় স্বীকার করতে রাজি হননি সৌরভ ও তাঁর প্রাক্তন সতীর্থ রাহুল। তবে চূড়ান্ত কথা সেরে নেওয়ার পর গত ২৬ অক্টোবর বিরাট কোহলি-রোহিত শর্মাদের কোচ হওয়ার জন্য আবেদন করেন দ্রাবিড়। তাঁর নাম ঘোষণা করলেও এখনও কোহলীদের ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচ হিসাবে কারও নাম ঘোষণা করেনি বোর্ড। বিশ্বকাপের পরেই রবি শাস্ত্রী, ভরত অরুণ, আর শ্রীধর ও বিক্রম রাঠৌরের কার্যকাল শেষ হচ্ছে।-জিনিউজ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular