সুপার স্টার গ্রুপ অর্জন করলেন এদেশে প্রথমবার বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার ২০২০

0
58

হাসানুজ্জামান সুমন বিশেষ প্রতিনিধিঃ এ পুরস্কার প্রদানের লক্ষ্য শিল্প উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানকে স্মরণ করা। বঙ্গবন্ধুর নামে প্রবর্তিত এ পুরস্কার সৃজনশীল উদ্যোক্তা তৈরি এবং শিল্পায়ন বিকাশে সহায়ক ভূমিকা রাখবে। ওসমানী স্মৃতি মিলনায়তনে শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার ২০২০ অনুষ্ঠিত হয়। হাইটেক শিল্প ক্যাটাগরিতে মাননীয় শিল্পমন্ত্রী হাত থেকে পুরস্কার গ্রহণ করেন সুপার স্টার গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব,হারুন অর রশিদ। শিল্প বিকাশে অনন্য অবদান ও আধুনিক ইলেকট্রিক্যাল পণ্যসামগ্রী প্রস্তুত ও দেশব্যাপী বাজারজাতের মাধ্যমে মানুষের জীবন যাত্রার মান উন্নয়নে এই পুরস্কার দেওয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

প্রধান অতিথি মাননীয় শিল্পমন্ত্রী তার বক্তব্যে বলেন,প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাঙালি জাতিকে অন্ধকারের থেকে আলোর পথ দেখিয়েছে। কোভিড-১৯ মহামারীর ফলে বৈশ্বিক শিল্প অর্থনীতি যেখানে মারাত্মক ভাবে বিপর্যস্ত সেখানে প্রধানমন্ত্রীর সফল নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে। বিশ্ব নেতৃত্বের কাছে এটি একটি মিরাকল হলোও বাংলাদেশের জন্য এটি প্রতিষ্ঠিত বাস্তবতা।কোন জাদুর কাঠির স্পর্শে নয় বরং এদেশের মাটি ও মানুষকে নিয়ে দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতা থাকে এই দুঃসময়ে দেশের অর্থনীতিকে সঠিক পথে পরিচালিত করেছে।

২০১৯-২০ অর্থবছরে শিল্পোন্নত দেশগুলোতে ঋণাত্মক জিডিপি প্রবৃদ্ধি হয়েছে। অথচ বাংলাদেশ ৫ দশমিক ২৪ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি অর্জনে সক্ষম হয়েছে, যা দক্ষিণ এশিয়ার দেশগুলোর জিডিপি এবং বৈশ্বিক গড় জিডিপি প্রবৃদ্ধির চেয়ে বেশি। উক্ত অনুষ্ঠানে শিল্প ক্ষেত্রে অবদান সাপেক্ষে বৃহৎ শিল্প, মাঝারি শিল্প, ক্ষুদ্র শিল্প, মাইক্রো শিল্প, হাইটেক শিল্প, হস্ত ও কারু শিল্প এবং কুটির শিল্পের সাথে জড়িত নির্বাচিত শিল্প উদ্যোক্তা বা শিল্প প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার প্রদান করা হয়। এ প্রসঙ্গে সুপার স্টার গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক বলেন,আমরা শুধুমাত্র কোম্পানি মুনাফার জন্য চেষ্টা করি না আমরা দেশ ও জাতির জন্য বিশেষ অবদান রাখতে চাই তারই অংশ হিসেবে আজ এই পুরস্কার পেলাম। এই পুরস্কারে ভূষিত হতে পেরে সুপার স্টার গ্রুপের সকল কর্মকর্তা-কর্মচারী পরিবেশক ও শুভাকাঙ্ক্ষীদের আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করছি। এ সময় উপস্থিত আরো ছিলেন,শিল্পসচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং এফবিসিসিআই প্রেসিডেন্ট মোঃ জসিম উদ্দিন। এতে অন্যদের মধ্যে পুরস্কারপ্রাপ্ত শিল্প উদ্যোক্তাগণ এবং শিল্প মন্ত্রণালয় ও দপ্তর এবং সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here