নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও নিউজিল্যান্ডের মিনিস্ট্রি অভ্ প্রাইমারি ইন্ডাস্ট্রিজ এর সমঝোতা স্মারক স্বাক্ষর

0
50

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও নিউজিল্যান্ডের মিনিস্ট্রি অভ্ প্রাইমারি ইন্ডাস্ট্রিজ এর সমঝোতা স্মারক স্বাক্ষর

 

 

ঢাকা নভেম্বর ০২ ২০২১ :

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও নিউজিল্যান্ডের মিনিস্ট্রি অভ্ প্রাইমারি ইন্ডাস্ট্রিজ এর মধ্যে আজ এক সমঝোতা স্মারক স্বাক্ষর হয় । অনলাইন প্ল্যাটফর্ম এর মাধ্যমে সম্পন্ন হওয়া এ সমঝোতা স্মারকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ আব্দুল কাইউম সরকার এবং নিউজিল্যান্ডের মিনিস্ট্রি অভ্ প্রাইমারি ইন্ডাস্ট্রিজ এর জুলি কলিন্স স্বাক্ষর করেন।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম এবং নয়াদিল্লিতে নিযুক্ত নিউজিল্যান্ড হাইকমিশনার ডেভিড পাইন সমঝোতা স্মারক অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানকে দীর্ঘ লালিত মুহুর্ত হিসেবে অভিহিত করে খাদ্য সচিব বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিতে এটি একটি শুভ সূচনা।

নিউজিল্যান্ড হাইকমিশনার বলেন, এর ফলে দু’দেশের জনগণ উপকৃত হবে।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ আব্দুল কাইউম সরকার বলেন, বাংলাদেশে নিরাপদ খাদ্য ধারণা নতুন। নিউজিল্যান্ডের অভিজ্ঞতা আমাদের নিরাপদ খাদ্য ব্যবন্থাকে শক্তিশালী করতে ভূমিকা রাখবে।

সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে উভয় প্রতিষ্ঠান আইন ও বিধি বিধানসমূহ সম্পর্কে তথ্য বিনিময়, ঝুঁকি নিরূপণ, মনিটরিং, খাদ্য পরীক্ষাগার স্থাপন, খাদ্যবাহিত রোগের প্রাদুর্ভাব, খাদ্যের আঞ্চলিক ও আর্ন্তজাতিক মানোন্নয়ন, জনস্বাস্থ্যের সাথে সম্পর্কিত বিষয়সমূহে সহায়তা, ইলেকট্রনিক সার্টিফিকেশন, শিক্ষা সফর ও বিশেষজ্ঞ নেটওয়ার্কের মাধ্যমে দক্ষতা ও অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ পাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here