উইলিয়ামসন-ড্যানিয়েলের ব্যাটে ভারতকে হারালো নিউজিল্যান্ড

0
56

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে ভারত।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের এয়োদশতম ম্যাচে শক্তিশালী নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানের মাথায় ওপেনার ইশান কিষানকে হারায় ভারত। ইশানের বিদায়ে তিনে ব্যাট করতে নেমে প্রথম বলে ফিরতে পারতেন রোহিত শর্মা। যদিও টিম সাউদির বলে রোহিতের সহজ ক্যাচ নিতে পারেনি মিলনে। তবে রোহিতকে আউট না করতে পারলেও অন্য ওপেনার লোকেশ রাহুলকে ঠিকই সাজঘরে পাঠিয়েছে কিউই পেসার টিম সাউদি। দ্রুত দুই উইকেট হারিয়ে বসা ভারতের ইনিংস মেরামতের দায়িত্ব যখন দুই অভিজ্ঞ ক্রিকেটার রোহিত শর্মা এবং ভিরাট কোহলি কাঁধে। ঠিক তখনি কিউই লেগস্পিনার ইশ সৌধির শিকার হয়ে ব্যক্তিগত ১৪ রানে ফিরেন রোহিত শর্মা। রোহিতের বিদায়ে ৯ রান করে ফিরেন অধিনায়ক ভিরাট কোহলিও।

দলের এমন পরিস্থিতিতে এইদিন ব্যাট হাতে ঝড় তুলতে পারেনি উইকেটকিপার ব্যাটসম্যান রিশাভ পান্ট। অ্যাডাম মিলনের শিকার হয়ে ফিরেন ১২ রান করে। তবে নিজেদের ইনিংসের শেষদিকে রবীন্দ্র জাদেজার অপরাজিত ২৬ আর হার্দিক পান্ডিয়ার ২৩ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১১০ রানের ছোট সংগ্রহ পায় ভারত। নিউজিল্যান্ডের হয়ে টেন্ট বোল্ট নেন ৩টি উইকেট ২টি উইকেট নেন ইশ সৌধি একটি করে উইকেট নেন টিম সাউদি এবং অ্যাডাম মিলনে।

জবাব দিতে নেমে ব্যক্তিগত ২০ রানের মাথায় জাসপ্রিত বুমরাহর শিকার হয়ে সাজঘরে ফিরেন কিউই ওপেনার মার্টিন গাপটিল। গাপটিলের বিদায়ে তিনে ব্যাট করতে নেমে অন্য ওপেনার ড্যানিয়েল মিচেলকে সঙ্গী করে ৭৬ রানের জুটি গড়েন অধিনায়ক কেন উইলিয়ামসন। ৩৫ বলে ৪টি আর ৩টি বিশাল ছক্কায় ৪৯ রানে মিচেলকে ফিরিয়ে ভয়ঙ্কর এই জুটি ভাঙেন বুমরাহ। মিচেল ফিরলেও দলের জয় নিশ্চিত করে ৩৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন উইলিয়ামসন। ভারতের হয়ে উইকেট ২টি নেন জাসপ্রিত বুমরাহ।

এইদিকে দিনের অপর ম্যাচে টুর্নামেন্টের নবাগত নামিবিয়ার বিপক্ষে ৬২ রানের জয় পেয়েছে আফগানিস্তান। টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে উইকেট হারিয়ে ১৬০ রানের সংগ্রহ পায় আফগানিস্তান। জবাব দিতে নেমে ৯ উইকেট হারিয়ে মাত্র ৯৮ রানে আটকে যায় নামিবিয়ার ইনিংস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here