বাটলার ঝড়ে উড়ে গেল অস্ট্রেলিয়া

0
29

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে শক্তিশালী চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে অস্ট্রেলিয়া।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের দ্বাদশ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৭ রানের মাথায় ওপেনার ডেভিড ওয়ার্নারকে হারায় অস্ট্রেলিয়া। ওয়ার্নারের বিদায়ে তিনে ব্যাট করতে নেমে উইকেটে থিতু হতে পারেনি অভিজ্ঞ স্টিভ স্মিথ। ক্রিস জর্ডানের শিকার হয়ে ফিরেন ১ রান করে। দুই অভিজ্ঞ ক্রিকেটারের বিদায়ে এইদিন ব্যাট হাতে উইকেটে থিতু হতে পারেনি দুই টপঅর্ডার গ্লেন ম্যাক্সওয়েল এবং মার্কাস স্টয়নিস। ব্যক্তিগত ৬ রানে ক্রিস ওকসের দ্বিতীয় শিকার হয়ে ফিরেন ম্যাক্সওয়েল অন্যদিকে রানের খাতা খোলার আগে আদিল রশিদের শিকার হয়ে বিদায় নেন স্টয়নিস।

দ্রুত চার উইকেট হারিয়ে বসা অজিদের ইনিংস মেরামতের দায়িত্ব তখন ম্যাথু ওয়েড এবং অধিনায়ক অ্যারণ ফিঞ্চের কাঁধে। তবে ব্যক্তিগত ১৮ রানের মাথায় ওয়েডকে ফিরিয়ে অস্ট্রেলিয়ার ৩০ রানের পঞ্চম উইকেট জুটি ভাঙেন লিয়াম লিভিংস্টন। ওয়েডের বিদায়ে এইদিন সাতে ব্যাট করতে নেমে অ্যাস্টন অ্যাগারকে সঙ্গী করে ষষ্ঠ উইকেটে ৪৭ রানের জুটি গড়েন ফিঞ্চ। ব্যক্তিগত ২০ রানে অ্যাগারকে ফিরিয়ে সেই জুটি আর বড় হতে দেননি ইংলিশ পেসার তাইমাল মিলস। সঙ্গীকে হারিয়ে ৪৯ বলে ৪৪ রানের মন্থর ইনিংস খেলে ফিরেন ফিঞ্চ। নিজেদের ইনিংসের শেষদিকে কামিন্সের ১২ আর স্টার্কের ১৩ রানের দুটি কার্যকরী ইনিংসে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ১২৫ রানের ছোট সংগ্রহ পায়। ইংল্যান্ডের হয়ে ক্রিস জর্ডান নেন ৩টি উইকেট ২টি করে উইকেট নেন তাইমাল মিলস এবং ক্রিস ওকস। একটি করে উইকেট নেন আদিল রশিদ এবং লিয়াম লিভিংস্টন।

জবাব দিতে নেমে দুই ওপেনার জস বাটলার এবং জেসন রয়ের ব্যাটে দারুণ সূচনা পায় ইংল্যান্ড। দলীয় ৬৬ রানের মাথায় রয়কে ফিরিয়ে অজিদের প্রথম সাফল্য এনে দেন অ্যাডাম জম্পা। রয়ের বিদায়ে তিনে ব্যাট করতে নেমে উইকেটে থিতু হতে পারেনি দাওহিদ মালান ফিরেন ৮ রান করে। তবে তৃতীয় উইকেট জুটিতে জনি বেয়ারস্টোকে সঙ্গী করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে বাটলার। ৩২ বলে ৫টি করে চার-ছয়ে ৭১ রানে অপরাজিত থাকেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে অ্যাডাম জম্পা এবং অ্যাস্টন অ্যাগার নেন একটি করে উইকেট।

এইদিকে দিনের অপর ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৪ উইকেটের জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ১৪২ রানের মাঝারি সংগ্রহ পায় শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে ৪ উইকেট এবং ১ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here