বঙ্গবন্ধু আমাদের শেষ আশ্রয়স্থল: ড. কলিমউল্লাহ

0
59

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে সংযুক্ত ছিলেন। সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু আমাদের শেষ আশ্রয়স্থল।

আজকের আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব এম আনোয়ারুল ইসলাম শিকদার, এনডিসি। তিনি জাতীয় বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র স্থাপনের প্রস্তাব উত্থাপন করেন। আজকের অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং ওয়েস্টার্ণ সিডনী ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর। মিসেস খানম বলেন, আঞ্চলিক রাজনীতিতে নারীদের বঙ্গবন্ধুর আদর্শ মেনে চলতে হবে। অন্যদিকে ড. আবীর বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে দীর্ঘমেয়াদি গবেষণা করতে হবে। আজকের অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন ও বিপিকেএস এর প্রতিষ্ঠাতা আব্দুস সাত্তার দুলাল।
তিনি বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন শিশুদের জন্যে উন্নত খাদ্যপন্য ও অন্যান্য স্বাস্থ্য সম্মত বিপনন নিশ্চিত করতে। তিনি সুনাগরিক হওয়া নিশ্চিত করতে বদ্ধপরিকর ছিলেন। আজকের আলোচনায় মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন উত্তর কুমিল্লা আওয়ামীলীগের নির্বাহী সদস্য মোঃ জাকির হোসেন আজাদ।

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিক, নীলফামারীর জলঢাকা থেকে ফাতেমা তুজ জোহরা লিমা, রংপুর থেকে আফসানা করিম, কুমিল্লাস্থ চান্দিনার জোয়াগ থেকে ড. পলাশ, পঞ্চগড় থেকে মোঃ খাদেমুল ইসলাম, কুমিল্লার লাকসাম থেকে আতাকরা কলেজের শিক্ষক মোঃ কামাল উদ্দিন এবং ভোলা থেকে শহিদুল হক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here