Akash Das Saikat ওয়ার্নার-ফিঞ্চের ব্যাটে দাপুটে জয় অস্ট্রেলিয়ার

0
56

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭ উইকেটে হেরেছে শ্রীলঙ্কা। গতকাল রাতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের অষ্টম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানের মাথায় ওপেনার পাথুম নিশাঙ্কাকে হারায় শ্রীলঙ্কা। নিশাঙ্কার বিদায়ে তিনে ব্যাট করতে নেমে অন্য ওপেনার কুশল পেরেরাকে সঙ্গী করে দ্বিতীয় উইকেট ৬৩ রানের জুটি গড়েন আসালঙ্কা। ব্যক্তিগত ৩৫ রানের মাথায় জাম্পার শিকার হয়ে আসালাঙ্কা ফিরলে ভাঙে দুইজনের ভয়ঙ্কর এই জুটি। আসালাঙ্কার বিদায়ে বেশিক্ষণ উইকেটে থিতু হতে পারেনি কুশল পেরেরা। অজি পেসার মিচেল স্টার্কের বলে সরাসরি বোল্ড হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৩৫ রান।

দ্রুত দুই উইকেট হারিয়ে বসা শ্রীলঙ্কার এমন পরিস্থিতিতে ব্যাট হাতে উইকেটে থিতু হতে পারেনি দুই মিডল অর্ডার আভিস্কা ফেনান্ডো এবং ওয়াহিন্দু হাসারাঙ্গা। ব্যক্তিগত ৪ রানে জম্পার দ্বিতীয় শিকার হয়ে ফিরেন ফেনান্ডো আর অন্যদিকে ব্যক্তিগত ৪ রানে স্টার্কের দ্বিতীয় শিকার হয়ে ফিরেন হাসারাঙ্গা। তবে নিজেদের ইনিংসের শেষদিকে ভানুকা রাজাপাকসার অপরাজিত ৩৩ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়ার হয়ে অ্যাডাম জম্পা মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্স নেন ২ টি করে উইকেট। শ্রীলঙ্কার দেওয়া মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনারের ব্যাটে দারুণ সূচনা পায় অস্ট্রেলিয়া।

দলীয় ৭০ রানের মাথায় ব্যক্তিগত ৩৭ রান করে ওয়াহিন্দু হাসারাঙ্গার শিকার হয়ে ওপেনার অ্যারণ ফিঞ্চ ফিরলে ভাঙে অজিদের উদ্বোধনী জুটি। তিনে ব্যাট করতে নেমে এইদিন উইকেটে থিতু হতে পারেনি গ্লেন ম্যাক্সওয়েল ফিরেন মাত্র ৫ রান করে। ম্যাক্সওয়েলের বিদায়ে মাঠে নামা অভিজ্ঞ স্টিভ স্মিথকে সঙ্গী করে তৃতীয় উইকেটে ৫০ রানের জুটি গড়েন ওপেনার ডেভিড ওয়ার্নার। ৪২ বলে ১০ চারে ৬৫ রান করে দাসুন শানাকার শিকার হয়ে ওয়ার্নার ফিরলে ভাঙে অজিদের তৃতীয় উইকেট জুটি।

ওয়ার্নার ফিরলেও মার্কাস স্টয়নিসকে সঙ্গী করে দলের জয়ের বাকি কাজটুকু ভালোভাবে শেষ করেন স্টিভ স্মিথ। ২৬ বলে ২৮ রানে অপরাজিত থাকেন স্মিথ আর ৭ বলে ১৬ রানে অপরাজিত থাকেন স্টয়নিস। শ্রীলঙ্কার হয়ে হাসারাঙ্গা ২টি আর শানাকা নেন একটি করে উইকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here