Thursday, June 30, 2022
Homeজাতীয়সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করে যেতে হবে : ধর্ম...

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করে যেতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করে যেতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী

 

কুমিল্লা ২৮ অক্টোবর ২০২১:

 

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, জনপ্রতিনিধি, প্রশাসন ও জনগণকে ঐক্যবদ্ধ হয়ে  সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী অপশক্তির বিরুদ্ধে  লড়াই করে যেতে হবে। তিনি বলেন, যারা সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গামা সৃষ্টি  করে জানমালের ক্ষতি করে তারা মানুষ নয়, তাদের কোনো ধর্ম নেই, তাদের কোনো দল নেই। তারা দেশ ও জনগণের শত্রু।

প্রতিমন্ত্রী আজ কুমিল্লা  জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ফরিদুল হক খান বলেন,  সম্প্রতি দুর্গাপূজার সময় দুষ্কৃতিকারীদের দ্বারা কুমিল্লায় পূজা মণ্ডপে পবিত্র কোরান রাখার ঘটনাকে কেন্দ্র করে যারা দেশের কয়েকটি স্থানে হিন্দু সম্প্রদায়ের পূজামণ্ডপ, মন্দির কিংবা বাড়ি-ঘরে অগ্নি সংযোগ করেছে, সে সব  দুষ্কৃতিকারীদের অনেককেই ইতোমধ্যে আইনের আওতায় আনা হয়েছে। দায়ী ব্যক্তিদের অবশ্যই দৃষ্টান্তমূলক  বিচারের মুখোমুখি হতে হবে।

প্রতিমন্ত্রী  বলেন,  যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায়,  তারাই  দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ নষ্ট করতে দাঙ্গা হাঙ্গামার সৃষ্টি করেছে। কিন্তু সরকার ইতোমধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। ভবিষ্যতে কোনো অশুভ শক্তি যেন দেশে এধরনের বিশৃঙ্খল অবস্থা তৈরি করতে না পারে এ বিষয়ে সবাইকে সোচ্চার হয়ে কাজ করতে হবে।

কুমিল্লা  জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপে  আরো বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান মনোরঞ্জনশীল গোপাল এমপি, ট্রাস্টি  ডা. প্রাণ গোপাল দত্ত এমপি, ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, ট্রাস্টি অংকুর জিত নব সাহা, পুলিশ সুপার ফারুক আহাম্মেদ, কুমিল্লা ইমাম সমিতির সভাপতি,  কুমিল্লা মহানগর পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি শিব প্রাসাদ রায় প্রমুখ।

এর আগে সকালে প্রতিমন্ত্রী কুমিল্লা নানুয়াদিঘীর উত্তরপাড়ে সহিসংতায় ক্ষতিগ্রস্ত অস্থায়ী পূজামণ্ডপের  ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সাংবাদিকদের সংক্ষিপ্ত ব্রিফ করেন। এরপর তিনি শারদীয় দুর্গাপূজায় ক্ষতিগ্রস্ত নগরীর কাপারিয়াপট্টির চাঁন্দ রক্ষাকালি মন্দিরও পরিদর্শন করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular